ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

হবিগঞ্জে ভারতে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৪:০৫:০০ এএম
ছবি- প্রতীকী 

ছবি- প্রতীকী 

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ করেছে বার্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)।

শনিবার (১২ অক্টোবর) রাত ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার মানিকভাণ্ডার গ্রাম থেকে এসব রসুন জব্দ করা হয়।
 
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের সাবেক সদস্য, কালা মণ্ডল গ্রামের বাসিন্দা আইয়ূব আলী পাচারের উদেশ্যে একটি পিকআপে করে ২৪ বস্তা রসুন সীমান্তবর্তী মানিকভাণ্ডার গ্রামে নেন। পরে রাতে খবর পেয়ে বিজিবি সেগুলো জব্দ করে।
 
জানা যায়, মানিকভাণ্ডার দিয়ে পাচার করে এসব রসুন নেওয়া হয় ত্রিপুরা রাজ্যের খোয়াই জেলার বেলচর এলাকায়। চীন থেকে আমদানি করা এ রসুন পাচারকারীরা স্থানীয়ভাবে পাইকারী মূল্যে ১১৫ টাকা কেজি হিসেবে কেনেন। পরে এগুলো ভারতের চোরাকারবারীদের কাছে বিক্রি করেন ১৫০ টাকা কেজিতে। ত্রিপুরার বাজারে তা বিক্রি হয় ১৮০ থেকে ১৯০ টাকায়।  

বিজিবি গুইবিল সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদার হাবিবুর রহমান ২৪ বস্তা রসুন আটকের সত্যতা নিশ্চিত করেন। রোববার (১৩ অক্টোবর) সকালে বিজিবি ৫৫ ব্যাটালিয়ানের মিডিয়া উইং থেকে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
বিএ/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 04:05:00