ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হিলি সীমান্ত পরিদর্শন করলেন বিএসএফের আইজি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
হিলি সীমান্ত পরিদর্শন করলেন বিএসএফের আইজি বিজিবি ও বিএসএফের মধ্যে শুভেচ্ছা বিনিময়। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা পরিদর্শন ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন ভারতের শিলিগুড়ি নর্থবেঙ্গল ফ্রন্ট্রিয়ারের আইজি জিকে শিং।

শনিবার (১২ অক্টোবর) বিকেল ৫টায় তিনি হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাব পিলার সংলগ্ন চেকপোস্ট গেট পরিদর্শন করেন।  

এসময় বিজিবির পক্ষে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক রাশেদ মোহাম্মদ আনিছুল হক তাকে ফুল ও মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে ফুল, মিষ্টি ও লাড্ডু উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে সীমান্তের শুন্যরেখার পাশে অবস্থিত বিএসএফ পোস্টে দুই বাহিনী বৈঠকে মিলিত হয়। এসময় ভারতের আইজির সঙ্গে আরও উপস্থিত ছিলেন- ভারতের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি টিপিএস শিং, জি ব্যানেট ও ওসিন কুমার শিংহ, পতিরাম-১৯৯ ব্যাটালিয়নের অধিনায়ক বিএস নেগি। বৈঠকে সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়। বৈঠক শেষে তিনি সীমান্তের বিভিন্ন অংশ পরিদর্শন শেষে ফিরে যান।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক রাশেদ মোহাম্মদ আনিছুল হক জানান, জিকে শিং সম্প্রতি ভারতের শিলিগুড়ি নর্থবেঙ্গল ফ্রন্ট্রিয়ারের আইজির পদে যোগদান করেছেন। এ কারণে তিনি তার দায়িত্বে থাকা সীমান্তের বিভিন্ন অংশ হিসেবে হিলি সীমান্ত পরিদর্শনে আসেন এবং বিজিবির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সেসময় সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।