ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরার ফটকি নদীতে নৌকাবাইচ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
মাগুরার ফটকি নদীতে নৌকাবাইচ  নৌকাবাইচ। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরার মঘি ইউনিয়নে কাপাশহাটির ফটকি নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১২ অক্টোবর) বিকেলে মাগুরা কাপাশাহাটি ফটকি নদীতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সদর উপজেলার কাপাশহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ফটকি নদীতে নৌকাবাইচ দেখতে ঢল নামে দশর্নাথীদের। ঐতিহ্যবাহী এ নৌকাবাইচ উপলক্ষে মেলাও বসে। যা এ গ্রামের একটি বিখ্যাত মেলা হিসেবে পরিচিত।
 
এ বছর নৌকাবাইচ প্রতিযোগিতায় মাগুরা সদর উপজেলার জাগলা গ্রামের আকরাম হোসেনের আল্লার দান নৌকা প্রথম স্থান অর্জন করে জিতে নেয় একটি ওয়ালটন ফ্রিজ।  

একই উপজেলার ওলিয়ার রহমান রানার নৌকা দ্বিতীয় স্থান অর্জন করে জিতে নেয় একটি এলইডি টেলিভিশন এবং তৃতীয় স্থান অর্জন করা নড়াইল জেলার পেরুলিয়া গ্রামের নওশের মোল্ল্যার হাতে ১৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।
 
এদিকে সকাল থেকেই আড়পাড়া, দরিশৈলই, সিংড়া, বরইচারা, জাগলা এলাকায় ফটকির দুই পাড়ে হাজার হাজার দর্শক নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করতে জড়ো হন। শিশু-কিশোর-নারী-পুরুষসহ সব শ্রেণীপেশার মানুষের সরব উপস্থিতে নদীর দুই  তীর উপচে পড়ে।

বিকেল সাড়ে ৩টার দিকে নৌকাবাইচ প্রতিযোগিতা শুরু হয়। ৬টি সুসজ্জিত নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়।
 
নৌকাবাইচে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাছির বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান। সভাপতিত্ব করেন মেলা কমিটির সভাপতি ও মঘি ইউনিয়নের চেয়ারম্যান হাসনাহেনা পারভিন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad