ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

রবীন্দ্র স্মরণ উৎসবে সিলেট আসছেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১১ ২:১৯:৫৪ এএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ছবি:সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ছবি:সংগৃহীত

সিলেট: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর স্মরণ উৎসবে সিলেট আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৭ ও ৮ নভেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে দু’দিনব্যাপী রবীন্দ্র শতবর্ষ স্মরণ উৎসব অনুষ্ঠিত হবে।

উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে জানান বরীন্দ্রনাথ শতবর্ষ স্মরণ উৎসব পর্ষদের আহ্বায়ক সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় সিলেটের প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীর আগমনের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, সাহিত্য-সংস্কৃতির এই মহাপুরুষ শতবর্ষ আগে সিলেট সদরে এসেছিলেন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালি সাহিত্য ও সংস্কৃতির সিংহপুরুষ। তার রচনাবলীর মাধ্যমে বিশ্ব সাহিত্যে বাঙালির এক সুমহান আসন দখল করে আছে।

তার এই আগমণের শতবর্ষ পূর্তিতে সিলেটে রবীন্দ্র শতবর্ষ স্মরণ উৎসব। এ উৎসব সফলভাবে আয়োজনে তিনি সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

সভায় আহ্বায়ক কমিটির সদস্য সচিব সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, উৎসবের মূল অনুষ্ঠান ছাড়াও পহেলা নভেম্বর থেকে সিলেটে রবীন্দ্র শতবর্ষ স্মরণ উৎসবের বিভিন্ন কর্মসূচি শুরু হবে।

পর্ষদের যুগ্ম আহ্বায়ক মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ’র স্বাগত বক্তব্যে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন-সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি জাবেদ ভদ্র, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম লিটন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২১৮ ঘন্টা, অক্টোবর ১১, ২০১৯
এনইউ/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-11 02:19:54