bangla news

পল্টনে ডিবি পরিচয়ে অর্ধকোটি টাকার ওপর ছিনতাই, আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১১ ১২:৩৩:২৩ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ঢাকা: মতিঝিল ডিভিশনের পল্টন থানাধীন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এলাকায় ব্যবসায়ী নাইমুর রহমান রাফি (৩০) নামে এক ব্যক্তিকে ডিবি পুলিশ পরিচয়ে কয়েকজন ব্যক্তি তার গাড়ি গতিরোধ করে। পরে তাকে গাড়ি থেকে নামিয়ে মারধর করে ডিবি পুলিশ পরিচয়ে ব্যক্তিরা।ওই ব্যবসায়ীর গাড়িতে থাকা একটি টাকা ভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে যায় তারা। ওই ব্যাগে প্রায় ৬৯ লাখ ১১ হাজার টাকা ছিল বলে ব্যবসায়ী পুলিশের কাছে দাবি করে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই ঘটনাটি ঘটে।

পল্টন থানার (ওসি) আবু বক্কর সিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ওই ব্যবসায়ী রাফি নিজ গাড়িযোগে টাকা ভর্তি দুটি ব্যাগে করে প্রায় কোটি টাকা নিয়ে যাওয়ার সময় বঙ্গবন্ধু স্টেডিয়ামের ১নং গেটের সামনে একটি হায়েস গাড়ি করে কয়েকজন ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে গাড়ি থেকে রাফিকে নামিয়ে মারধর করতে থাকে। একপর্যায়ে সেখানে হট্টগোল খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এগিয়ে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডিবি পরিচয়দানকারী কয়েকজন গাড়ি নিয়ে পালিয়ে গেলেও একজনকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

তিনি আরো জানান, সেই ব্যবসায়ী জানান ছিনতাই করে নিয়ে যাওয়া ওই ব্যাগে প্রায় ৬৯ লাখ ১১ হাজার টাকা ছিল। ব্যবসায়ীর কাছে আরেকটি ব্যাগে টাকা পাওয়া গিয়েছে ২৫ লাখ ৮৯ হাজার টাকা। বাকিদের ধরতে আটককৃত ব্যক্তির নাম প্রকাশ করতে পুলিশ অনিচ্ছুক। আটককৃত ব্যক্তিকে নিয়ে অভিযানে চালাচ্ছে পুলিশ। রাফিকে রাতে প্রাথমিক চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। তার অভিযোগের ভিত্তিতে আটক ব্যক্তিকে নিয়ে অভিযান চালাচ্ছে পুলিশ। পরে বিস্তারিত জানা যাবে।

ওই পুলিশ কর্মকর্তা জানান, মারধরের কারণে ব্যবসায়ী রাফি আহত। তাকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে।সে সুস্থ হলে তার কাছ থেকে বিস্তারিত ঘটনা জানা যাবে। তবে তার প্রাথমিক অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালাচ্ছে বাকিদের ধরার জন্য।

এদিকে আটককৃত ব্যক্তির কাছ থেকে ডিবির জ্যাকেট, ছিনতাইকারির ব্যবহৃত মাইক্রোবাস, একটি ওয়ারলেস সেট ও সিগনাল বাতি জব্দ করা হয়েছে। এ কাজে ড্রাইভারসহ ছয়জন ছিল, একজন আটক, ৫ জন পালিয়ে।

পুলিশের বরাতে আরও জানা যায় কামাল নামের এক ব্যাবসাসীর টাকা রাফি বহন করছিলেন।

বাংলাদেশ সময়: ০০২৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এজেডএস/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-11 00:33:23