ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশুর ভালো পায়ে প্লাস্টার করলো ওয়ার্ডবয়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
শিশুর ভালো পায়ে প্লাস্টার করলো ওয়ার্ডবয়! শিশুর ভালো পায়ে প্লাস্টার করলো ওয়ার্ডবয়!

নেত্রকোনা: সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের দায়িত্ব সামলাতে গিয়ে জামাল মিয়া নামে এক ওয়ার্ডবয় শিশু প্রিতম সরকারের (সাড়ে ৪) ভাঙা পায়ের পরিবর্তে ভালো পা প্লাস্টার করে দিয়েছেন।

বুধবার (০৯ অক্টোবর) সন্ধ্যায় নেত্রকোনার মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। তবে বৃহস্পতিবার (১০ অক্টোবর) জনসাধারণের মধ্যে বিষয়টি জানাজানি হয়।

শিশু প্রিতম উপজেলার চাকুয়া ইউনিয়নের পাথরা গ্রামের পরিতোষ সরকারের ছেলে।

পরিতোষ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, খেলা করতে গিয়ে প্রিতমের ডান পাটি ভেঙে যায়। পরে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

তখন স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক সুবীর সরকার প্রাথমিক চিকিৎসকা দিয়ে প্লাস্টারের জন্য চিকিৎসক তানভীর হাসানের কাছে পাঠান।

চিকিৎসক তানভীর না থাকায় ওয়ার্ডবয় জামাল শিশুর ভাঙা পায়ের পরিবর্তে ভালো পা প্লাস্টার করে দেন। পরে রাতে শিশুর শারিরীক পরিস্থিতি অবনতি হলে ফের বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে পরিবারের সদস্যরা।

তখন জরুরি বিভাগে থাকা ময়না নামে চতুর্থ শ্রেণির এক কর্মচারী প্রিতমের আগের প্লাস্টার খুলে ভাঙা পা প্লাস্টার করে দেন।

ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর মোহাম্মদ শামছুর আলম বাংলানিউজকে জানান, ভুল চিকিৎসা দেয়ার অপরাধে ওয়ার্ডবয় জামালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad