ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সম্রাটের হাসপাতাল ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
সম্রাটের হাসপাতাল ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি সম্রাট হাসপাতালে ভর্তি। ছবি: বাংলানিউজ

ঢাকা: যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সদ্য বহিষ্কৃত সভাপতি ও বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ছয় মাসের কারাদণ্ড পাওয়া ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে, তার হাসপাতাল ছাড়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে এ তথ্য জানিয়েছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের (এনআইসিভিডি) সহযোগী অধ্যাপক ডা. মহসিন আহমেদ।

তিনি বলেন, সম্রাটের অবস্থা স্থিতিশীল।

শুধু ওষুধগুলো ‘অ্যাডজাস্ট’ করা হচ্ছে। এখন তিনি সিসিইউতে চিকিৎসাধীন।

এক প্রশ্নের জবাবে ডা. মহসিন আহমেদ বলেন, সম্রাটের ছাড়পত্র বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে জানানো হবে।

এদিকে, ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) সূত্রে জানা গেছে, শনিবার (১২ অক্টোবর) মেডিক্যাল বোর্ডের সদস্যরা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে পরীক্ষা করবেন। এরপরে সিদ্ধান্ত হবে, তাকে ছাড়পত্র দেওয়া যাবে কি-না।

এর আগে, বুকে ব্যথা অনুভব করলে গত বুধবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ৭টায় সম্রাটকে কারাগার থেকে প্রথমে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। পরে, ঢামেক চিকিৎসকদের পরামর্শে তাকে এনআইসিভিডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, ইসমাইল চৌধুরী সম্রাটের আইএনআর, টিপ্রিনিন-আই, ব্লাড সুগার, ইলেক্ট্রোলাইট, বিলোরবিন, ইসিজি এবং ইকোকার্ডিওগ্রাফি করানো হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে আল্ট্রাসনোগ্রাফি হয়েছে। এর রিপোর্টে সম্রাটের পিত্তথলিতে পাথর আছে বলে জানা গেছে। এছাড়া, বাকি সব রিপোর্টে অবস্থা স্বাভাবিক রয়েছে।

এর আগে, বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে সম্রাটের বুকের এক্স-রে করানো হয়।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের উপ-পরিচালক ডা. সমীর কুমার কুন্ডু বলেন, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের যে রিপোর্টগুলো হাতে পেয়েছি, সেগুলো ভালো। বৃহস্পতিবার সকালে আল্ট্রাসনোগ্রাফি করানো হয়েছে। এই রিপোর্ট এখনো হাতে আসেনি। তবে আগে থেকেই তার হৃদরোগ ও পিত্তথলিতে পাথর আছে। সব কিছু ঠিক থাকলে কারাগারে ফেরত পাঠানোর প্রস্তুতিও নিয়ে রেখেছি আমরা।

সাবেক যুবলীগ নেতা সম্রাট এনআইসিভিডি হাসপাতালের সিসিইউ-১’র বি-১২ শয্যায় আছেন। সেখানে তার পাশে সার্বক্ষণিক কারা কর্তৃপক্ষ, পুলিশ ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা রয়েছেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এজেডএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।