bangla news

ফাহাদের খুনিদের শাস্তি-নিরাপদ শিক্ষাঙ্গনের দাবি হকারদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ৬:৩৯:০০ পিএম
হকার্স ইউনিয়নের সমাবেশ। ছবি: বাংলানিউজ

হকার্স ইউনিয়নের সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদের খুনিদের শাস্তি ও নিরাপদ শিক্ষাঙ্গনের দাবিতে সমাবেশ করেছে হকার্স ইউনিয়ন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হকার্স ইউনিয়নের সভাপতি আবুল হাসিম কবির। বক্তব্য রাখন সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার, প্রকৌশলী নিমাই গাঙ্গুলী, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল। উপস্থিত ছিলেন হকার্স ইউনিয়নের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন প্রমুখ।

সমাবেশে হকার্স নেতারা বলেন, আবরার ফাহাদের খুনিদের দ্রুত বিচারের মাধ্যমে শাস্তির ব্যবস্থা কার্যকর করতে হবে। খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যেন, ভবিষ্যতে এমন ঘটনা কেউ ঘটানোর সাহস না পায়।

তারা বলেন, সন্ত্রাসী ও বহিরাগতদের ক্যাম্পাস থেকে বহিষ্কার করে শিক্ষার্থীদের জন্য নিরাপদ গণতান্ত্রিক শিক্ষাঙ্গন গঠনের জন্য ছাত্র-শ্রমিক এবং হকারদের ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম করতে হবে। দেশবিরোধী সব ষড়যন্ত্রের বিরুদ্ধে হকাররা ঐক্যবদ্ধ থেকে আন্দোলন সংগ্রাম করবে।

সমাবেশ থেকে ক্যাসিনো ও লুটপাটবিরোধী অভিযান অব্যাহত রাখতে সরকারের প্রতি আহ্বান জানান হকার্স ইউনিয়নের নেতারা।

সমাবেশের আগে ঢাকা মহানগরের বিভিন্ন প্রান্ত থেকে হকাররা মুক্তাঙ্গনে এসে সমবেত হন। এরপর সেখান থেকে মিছিলসহ প্রেসক্লাবের সমাবেশে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
আরকেআর/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 18:39:00