ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপু‌রে ১২টন প‌লি‌থিন জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
গাজীপু‌রে ১২টন প‌লি‌থিন জব্দ পলিথিনবিরোধী অভিযানে ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপু‌র সি‌টি কর‌পো‌রেশ‌নের চান্দনা চৌরাস্তা এলাকায় অ‌ভিযান চা‌লি‌য়ে ৫টি দোকান থে‌কে প্রায় ১২টন প‌লি‌থিন শ‌পিং ব্যাগ জব্দ ক‌রে‌ছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্প‌তিবার (১০ অ‌ক্টোবর) দুপু‌রে গাজীপুর জেলা প্রশাসন ও প‌রি‌বেশ অ‌ধিদপ্তর যৌথভা‌বে অ‌ভিযান চালায়। জেলা প্রশাস‌নের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট থান্দার কামরুজ্জামান ভ্রাম্যমাণ আদাল‌ত পরিচালনা ক‌রেন।

গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, চান্দনা চৌরাস্তা এলাকায় কাঁচাবাজা‌রে নি‌ষিদ্ধ ঘো‌ষিত প‌লি‌থিনবি‌রোধী অ‌ভিযান চালা‌নো হয়। প‌রে ওই বাজা‌রে ৫টি প‌লি‌থিন বি‌ক্রির দোকা‌ন থে‌কে প্রায় ১২ টন প‌লি‌থিন শ‌পিং ব্যাগ জব্দ করা হয়। এ সময় এক প‌লি‌থিন ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদাল‌তের উপ‌স্থি‌তি টের পে‌য়ে অন্য প‌লি‌থিন ব্যবসায়ীরা পা‌লি‌য়ে যায়। জব্দ করা প‌লি‌থিন শ‌পিং ব্যা‌গের মূল্য আনুমা‌নিক ৩০ লাখ টাকা।

তি‌নি আ‌রও জানান, নি‌ষিদ্ধ ঘো‌ষিত প‌লি‌থিনবি‌রোধী অ‌ভিযান অব্যহত থাক‌বে।

অ‌ভিযানের সময় উপ‌স্থি‌ত ছি‌লেন গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের প‌রিদর্শক শেখ মোজাহীদ, দিলরুবা আক্তার, আব্দুর রাজ্জাক ও আনসার ব্যাটেলিয়ন সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, অ‌ক্টোবর ১০, ২০১৯
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।