ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

সেনাবাহিনীর ষষ্ঠ সাঁজোয়া কোর পুনর্মিলনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ৩:১৯:৩১ পিএম
সাঁজোয়া কোর পুনর্মিলনী, ছবি: সংগৃহীত

সাঁজোয়া কোর পুনর্মিলনী, ছবি: সংগৃহীত

ঢাকা: বগুড়া সেনানিবাসে আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে ষষ্ঠ সাঁজোয়া কোরের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ষষ্ঠ সাঁজোয়া কোরের পুনর্মিলনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

অনুষ্ঠানে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার রূপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে সেনাপ্রধান বলেন, সেনাবাহিনীর সাঁজোয়া কোরের সদস্যরা ‘প্রাণ দেব মান নয়’ মূলমন্ত্রে উজ্জীবিত। এ কোরের সদস্যরা দেশের অভ্যন্তরীণ যেকোনো দুর্যোগময় মুহুর্তে ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দক্ষতার সঙ্গে অংশগ্রহণ করছে। মহান স্বাধীনতা যুদ্ধে রয়েছে এ কোরের সদস্যদের অংশগ্রহণের এক গৌরবোজ্জ্বল ইতিহাস। বর্তমান সরকার সাঁজোয়া কোরে অত্যাধুনিক যুদ্ধযান ট্যাংক এমবিটি-২০০০ ও রিকোভারী যান সংযোজন করেছে। এই কোরে ১৬ ক্যাভালরি ও ২৬ হর্স নামে আরও দু’টি রেজিমেন্ট প্রতিষ্ঠা করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রজ্ঞা, বিচক্ষণতা ও দূরদর্শীতায় অদূর ভবিষ্যতে বাংলাদেশ সেনাবাহিনী আরও যুগোপযোগী ও আধুনিক হয়ে গড়ে উঠবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন সেনাবাহিনী প্রধান।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাসহ আর্মার্ড কোরের অবসরপ্রাপ্ত ও চাকরিরত কর্মকর্তা এবং অন্যান্য পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
টিএম/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 15:19:31