ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

শুধু বিশ্ববিদ্যালয়ের হল নয়, কলেজ হোস্টেলেও তল্লাশি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ২:৫৭:১৭ পিএম
নিজ দপ্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ব্রিফ করছেন

নিজ দপ্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ব্রিফ করছেন

ঢাকা: প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়গুলোর কতৃর্পক্ষের সঙ্গে আলাপ করে হলগুলোতে তল্লাশি চালানো হবে। শুধু বিশ্ববিদ্যালয়ের হল নয়, কলেজের হোস্টেলেও তল্লাশি অভিযান চলবে। একই সঙ্গে শুধু শুদ্ধি অভিযান নয়, দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নেবে সরকার। 

একই সঙ্গে র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চিন্তা ভাবনা করা উচিত বলেও পরামর্শ দেন তিনি। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল একথা বলেন।

কবে থেকে হলগুলোতে তল্লাশি শুরু হবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আলাপ আলোচনা হচ্ছে, আমরা কোথায় কোথায় তল্লাশি চালাবো, কী করবো সেটা নির্ধারণ করা হচ্ছে। এজন্য কিছু ফরমালিটি রয়েছে। বিশ্ব বিদ্যালয়গুলোর ভিসিদের সঙ্গে আলোচনা করে তল্লাশি চালানো হবে। একই সঙ্গে কলেজগুলোর হলেও তল্লাশি হবে। এ বিষয়ে আমাদের গোয়েন্দা সংস্থা কাজ করছে। 

ক্লাবের টর্চার সেলেও তল্লাশি চালানো হবে কিনা প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্লাবের টর্চার সেলের অভিযোগ ছিল, সেখানে টেন্ডারবাজি হয়। হলগুলোতে ছাত্ররা থাকে। সেখানে টর্চার সেল কতখানি আছে কতখানি নেই সেগুলো আমরা দেখছি। সেজন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়ছেন আমরা সবকিছু দেখবো। 

***দ্রুততম সময়ে ফাহাদ হত্যার চার্জশিট: স্বরাষ্ট্রমন্ত্রী
বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
জিসিজি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 14:57:17