ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

ফাহাদ হত্যা: রাজধানীতে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ২:৩৬:২৯ পিএম
মানববন্ধন, ছবি: জিএম মুজিবুর

মানববন্ধন, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তিগুলো বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও সমাবেশ করে ভাসানী অনুসারী পরিষদ, জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন পরিষদ, অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) ও সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ভারতের সঙ্গে চুক্তি নিয়ে একটি ফেসবুক স্ট্যাটাসের জেরে ফাহাদকে হত্যা করা হয়। এ চুক্তিগুলো দেশের জন্য ক্ষতিকর। অবিলম্বে ভারতের সঙ্গে সম্পাদিত এসব চুক্তি সরকারকে বাতিল করার আহ্বান জানান তারা।

তারা বলেন, ফাহাদকে হত্যার মধ্য দিয়ে খুনিরা একটি পরিবারের স্বপ্ন ও একটি দেশের ভবিষ্যৎ সারথিকে হত্যা করেছে। এ ঘটনায় তীব্র নিন্দা জানান সমাবেশকারীরা। এ ধরনের হত্যাকাণ্ড যেন আর না হয় তাই অপরাধীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন তারা।

বক্তারা আরও বলেন, ফাহাদসহ এর আগে যতগুলো হত্যাকাণ্ড হয়েছে সবগুলোরই নিরপেক্ষ তদন্ত করে সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে। পাশাপাশি বুয়েটের শিক্ষার্থীদের সাত দফা দাবি বাস্তবায়নে সব ধরনের সাহায্য করার আহ্বান জানান তারা। এছাড়া ভবিষ্যতে যেন নতুন কোনোও ফাহাদকে হত্যার শিকার না হতে হয় সেজন্য বিচারবিভাগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কঠোর ভূমিকা পালন করার দাবি তুলে ধরেন তারা। 

গত রোববার (৬ অক্টোবর) দিনগত রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়।

সোমবার (৭ অক্টোবর) ওই হলের দোতলা থেকে ফাহাদের  মরদেহ উদ্ধার করা হয়।আলোচিত এ হত্যাকাণ্ডের পর থেকে বৃহস্পতিবার এখন পর্যন্ত মামলায় নাম থাকা ১৯ জনের মধ্যে ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বাংলাদেশ সময়:ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এইচএমএস/কেএসডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফাহাদ হত্যা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 14:36:29