ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাব্যতা সংকটের সমাধান, কাঁঠালবাড়ীতে চলছে ১১টি ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
নাব্যতা সংকটের সমাধান, কাঁঠালবাড়ীতে চলছে ১১টি ফেরি

মাদারীপুর: প্রায় তিনদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ১১টি ফেরি চলাচল শুরু করেছে। সকাল ৮টার দিকে রোরোসহ অন্যান্য ফেরি চলাচল শুরু করে এবং সকাল ১০টার দিকে কাঁঠালবাড়ী ঘাট থেকে একটি ডাম্প ফেরি ছেড়ে যায়।

এর আগে, গত সোমবার সন্ধ্যা থেকে নাব্যতা সংকটের কারণে সব ফেরি চলাচল বন্ধ ছিল। মঙ্গলবার দুপুর থেকে ছোট দুটি ফেরি চলাচল করছে।

ফেরি চলাচল বন্ধ থাকায় কাঁঠালবাড়ী ঘাটে আটকা পরেছে সহস্রাধিক পরিবহন।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, চ্যানেলমুখে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল বন্ধ ছিল। গত তিনদিন ধরে ড্রেজিংয়ের মাধ্যমে নাব্যতা নিরসন করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে ফেরি চলাচল কিছুটা উন্নতি ঘটে। এ নৌরুটে মোট ১৮টি ফেরি রয়েছে। এরমধ্যে সকাল থেকে ১১টি ফেরি চলাচল শুরু করেছে। ফেরি চলাচল শুরু হওয়ায় ঘাট এলাকায় ফিরে এসেছে চঞ্চলতা। আটকে থাকা পরিবহনগুলো ধীরে ধীরে পারাপার শুরু করেছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বাংলানিউজকে বলেন, সকাল থেকে ১০টি ফেরি চলছে। পরে আরও একটি ডাম্প ফেরিতেও আমরা পরিবহন লোড করে ছেড়েছি। ডাম্প ফেরি ঠিকমত চলাচল করতে পারলে সব ফেরিই চলবে আশা করি।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।