bangla news

৩২ এলাকা নিয়েই শ্যামনগর পৌরসভার গেজেট প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ৫:৩৮:৫৩ এএম
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো

ঢাকা: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৩২টি এলাকা নিয়ে শ্যামনগর পৌরসভার গঠনের লক্ষ্যে গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ওই এলাকাগুলো নিয়ে আপত্তি জানিয়ে এক প্রজ্ঞাপন জারি করেছিল স্থানীয় সরকার বিভাগ।

মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর শাখার উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত গেজেটে বলা হয়েছে শ্যামনগর পৌরসভা গঠনের লক্ষ্যে শ্যামনগর, ভূরুলিয় ও ঈশ্বরীপুর ইউনিয়নের ৩২টি মৌজাকে শহর এলাকা হিসেবে ঘোষণা করা হলো।

৩২টি মৌজার মধ্যে শ্যামনগর ইউনিয়নের বাদঘাটা, কুলখালী, গোপালপুর, মাহমুদপুর, ইসমাইলপুর, খাড়গাদানা, নকিপুর মাজাট, হায়বাতপুর, শ্যামনগর, চন্ডিপুর, দাদপুর, পাটনীপুকুর, ফুলবাড়ী, দেবীপুর, কাশিপুর, শিবপুর, সোয়ালিয়া, চিংড়িখালি, কল্যাণপুর ও যাদবপুর রয়েছে। ভুরুলিয়া ইউনিয়নের রয়েছে ইচ্ছাকুড়, কাচড়াহাটী, নন্দিগ্রাম, সোনমুগারী, ভুরুলিয়া, দেউলদিয়া, বল্লভপুর, ব্রহ্মশাসন, কুলটুকারী, বিষ্ণুপুর, হাটছালা, মটবাড়ী গৌরীপুর মৌজা। আর ঈশ্বরীপুর ইউনিয়নের গুমানতলী মৌজাকেও শহর এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।

গত এপ্রিলে এসব এলাকাকে শহর এলাকা ঘোষণার লক্ষ্যে আপত্তি জানাতে এক প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়। কিন্তু কোনো আপত্তি না থাকায় চূড়ান্তভাবে শহর এলাকা ঘোষণা করলো সরকার।

প্রজ্ঞাপন দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
ইইউডি/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 05:38:53