bangla news

ঝালকাঠিতে মা ইলিশ রক্ষায় অভিযানে নৌকা-জাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ২:৫৭:৪২ এএম
ঝালকাঠিতে মা ইলিশ রক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করে প্রশাসন

ঝালকাঠিতে মা ইলিশ রক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করে প্রশাসন

ঝালকাঠি: মা ইলিশ রক্ষায় চলমান ইলিশ শিকারে নিষেধাজ্ঞার প্রথম দিনেই ঝালকাঠির বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে এক হাজার মিটার জাল জব্দ করেছে জেলা প্রশাসন।

বুধবার (৯ অক্টোবর) ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে জেলা প্রশাসক মো. জোহর আলীর নেতৃত্বে চালানো এ অভিযানে এক হাজার মিটার ইলিশ ধরার জাল জব্দ করা হয় বলে জেলা প্রশাসন সূত্রে জানানো হয়।

জানা গেছে, মঙ্গলবার (৮ অক্টোবর) দিবাগত রাত ১২টার পর থেকে রাত ৩টা পর্যন্ত সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালায় জেলা প্রশাসন।

এসময় পোনাবালিয়া এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে কিছু জেলেকে ইলিশ শিকার করতে দেখেন তারা। অভিযান টের পেয়ে নৌকা ও জাল ফেলে মাছ নিয়ে পালিয়ে যায় জেলেরা। 

এ সময় নদী থেকে ইলিশ ধরার জাল ও নৌকা জব্দ করা করেন জেলা প্রশাসক। তবে জেলেদের আটক করা সম্ভব হয়নি বলে জানানো হয়।

অভিযানে সহকারী কমিশনার (ভূমি) লুৎফুননেছা খানম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী, মাহমুদা জাহান ও মাছুমা আক্তার অংশ নেন।

উল্লেখ্য, মা ইলিশ রক্ষায় ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ আহরণ, সংরক্ষণ, পরিবহন ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। 

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএস/এবি/এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   ঝালকাঠি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 02:57:42