bangla news

ধর্ষণ মামলা দিয়ে ফাঁসাতে গিয়ে নারীর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ১০:৩৮:৪৩ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে ধর্ষণ মামলা দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন লাকী বেগম নামে এক নারী। পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত লাকী বাকেরগঞ্জ উপজেলার বলয়কাঠী গ্রামের রফিক সিকদারের মেয়ে।

মামলা সূত্রে জানা যায়, লাকীর বাবার সঙ্গে বাকেরগঞ্জ উপজেলার জয়নাল সিকদারের ছেলে আমিনুল ইসলামের জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এর সূত্র ধরে ২০১১ সালের ২ জুলাই রফিক সিকদার লোকজন নিয়ে বিরোধীপক্ষের জমি দখলের চেষ্টা করেন। কিন্তু তাতে ব্যর্থ হওয়ায় পরের দিন রফিক মেয়ে লাকীকে দিয়ে আমিনুলের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। ওই মামলায় ভিকটিমের মেডিক্যাল পরীক্ষা-নিরীক্ষায় প্রতিবেদনে ধর্ষণের কোনো আলামত পাওয়া যায়নি। পরে ২০১৩ সালের ২৭ মার্চ বাকেরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম ও মামলার তদন্ত কর্মকর্তা আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। মামলায় আমিনুল খালাস পেয়ে ২০১৩ সালের ২১ মে লাকী ও তার বাবা রফিককে আসামি করে একটি মানহানি মামলা করেন।

আদালত পাঁচ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় লাকীকে ৫ বছরের কারাদণ্ড দেন।

তবে রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এমএস/এবি/আরআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 22:38:43