ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

কেউ যদি পান করতে পানি চায় না দিলে কেমন দেখায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৯:৩৪:৫৯ পিএম
সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: প্রধানমন্ত্রীর প্রেস উইং

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: প্রধানমন্ত্রীর প্রেস উইং

ঢাকা: কেউ যদি পানি পান করতে চায়, আমরা যদি সেই পানিটা না দেই সেটা কেমন দেখায়? আমাদের তো আরও সীমান্তবর্তী নদী আছে, সেটা তো আমাদের চিন্তা করতে হবে।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে গণভবনে যুক্তরাষ্ট্র ও ভারত সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভারতের সাব্রুমে খাবার পানির খুব অভাব। পান করার জন্য ১ দশমিক ৮২ কিউসেক পানি তারা নেবে। যে পানিটুকু তাদের দিচ্ছি সেটার পরিমাণ অত্যন্ত নগণ্য।

তিনি বলেন, এতবড় একটা নদী, এই নদীর যে পরিমাণ পানি আসে তা আমরাও ব্যবহার করি, তারও ব্যবহার করে। এত চিৎকার কীসের জন্য আমি ঠিক জানি না।

শেখ হাসিনা বলেন, ফেনী নদী থেকে ভারতকে পানি দিতে চুক্তির সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে পরিমাণ পানি দেওয়া হবে তার পরিমাণ অত্যন্ত নগণ্য।

প্রধানমন্ত্রী বলেন, সীমান্তবর্তী হওয়ার কারণে দু’দেশই ওই নদীর পানি ব্যবহার করে। যে অংশ থেকে পানি নেওয়া হচ্ছে, তা বাংলাদেশের অভ্যন্তরে পড়ার কারণেই চুক্তি করতে হয়েছে। বড় অংশটাই হচ্ছে বাংলাদেশ-ভারতের সীমান্তে। সীমান্তবর্তী নদীতে দু’দেশেরই অধিকার থাকে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, দেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করে দেবে এটা কখনও হতে পারে না।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এমইউএম/এসকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 21:34:59