bangla news

পাবনায় গৃহবধূ হত্যাকাণ্ডের বিচার দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৯:০৭:১৪ পিএম
ছবি : প্রতীকী

ছবি : প্রতীকী

পাবনা: পাবনার সুজানগর উপজেলার চরদুলাই গ্রামে গৃহবধূ বিথী খাতুনকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার (০৯ অক্টোবর) দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে নিহত গৃহবধূর স্বজন, প্রতিবেশি ও বিভিন্ন নারী সংগঠনের নেতারা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, এক বছর আগে সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের বাবলু হোসেনের মেয়ে বিথীর সঙ্গে চরদুলাই গ্রামের মিলনের বিয়ে হয়। বিয়ের পর থেকে মিলন যৌতুকের জন্য বিথীকে বিভিন্ন সময় নির্যাতন করত। গত ৫ অক্টোবর যৌতুকের টাকার জন্য মিলন, মনসুর শেখ, বাবু, শরিফ ও আসমার সহযোগিতায় বিথীকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে রাখে। ঘটনা জানাজানি হলে তারা সবাই বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

এ হত্যাকাণ্ডের পর বিথীর পরিবার আসামিদের নাম দিয়ে থানায় মামলা দায়েরের পরও কেউ ধরা পড়েনি। পাশাপাশি নানাভাবে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিয়ে আসছে। হত্যাকারীরা ক্ষমতার দাপটে এখনো এলাকায় অবস্থান করছে।

বক্তারা মিলনসহ সব আসামিকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এছাড়াও মানববন্ধনে পারিবারিক নির্যাতন প্রতিরোধ নেটওয়ার্ক ও ‘আমরাই পারি’ জোটসহ বিভিন্ন নারী সংগঠনের নেতারা অংশ নেন।

ঘটনার বিষয়ে পাবনা সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুদ্দোজা বাংলানিউজকে বলেন, এ ঘটনায় অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে। মেয়েটির মা শাবানা বগেম বাদী হয়ে একটি হত্যা মামলার লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনার পরে মেয়েটির মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছিলো। এখনো ময়নাতদন্তের রিপোর্ট আমাদের কাছে পৌঁছায়নি। ঘটনার বিষয়ে আমরা তদন্ত করছি। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর আমরা আইনগত পদক্ষেপে যাবো।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   হত্যা হত্যা মামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 21:07:14