ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল ব্যাহত, গাড়ির দীর্ঘ লাইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৯
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল ব্যাহত, গাড়ির দীর্ঘ লাইন পারাপারের অপেক্ষায় থাকা যানবাহন। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে গত কয়েকদিন ধরে ব্যাহত হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল। এতে উভয় ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে কয়েক শতাধিক যানবাহন। এ নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি থাকলেও চলাচল করছে ৫টি।

বুধবার (৯ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে বাড়তি চাপে উভয় ঘাট এলাকাতে যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার (বাণিজ্য বিভাগ) ব্যবস্থাপক আব্দুল্লাহ বাংলানিউজকে বলেন, দৌলতদিয়া পয়েন্টের ৬টি পন্টুনের মধ্যে ৪টি পদ্মা নদীর স্রোতে বিলীন হয়ে গেছে এবং ৫, ৬ নম্বর পণ্টুন দিয়ে কোনো মতে যানবাহন পারাপার করা হচ্ছে।

দৌলতদিয়ায় বর্তমানে পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার (বাণিজ্য বিভাগ) ব্যবস্থাপক সালাউদ্দিন বাংলানিউজকে বলেন, গত কয়েকদিন ধরে পদ্মায় তীব্র স্রোতের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে অচল অবস্থার সৃষ্টি হয়েছে। যার কারণে পাটুরিয়া ঘাটে যাত্রীবাহী পরিবহন অপেক্ষমান রয়েছে দুই শতাধিক এবং পণ্যবোঝাই ট্রাক রয়েছে চার শতাধিক। ১৬টি ফেরির মধ্যে বর্তমানে ৫টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

মানিকগঞ্জের শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মাহবুব রহমান বাংলানিউজকে বলেন, ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পাটুরিয়া সংযোগ সড়কে আরিচামুখী দুই শতাধিক পণ্যবোঝাই ট্রাক পার্কিং করে রাখা হয়েছে।

এছাড়া পাটুরিয়া ট্রাক টার্মিনালে চার শতাধিক পণ্যবোঝাই ট্রাক রয়েছে এবং যাত্রীবাহী পরিবহনের লাইন আরসিয়ালের মোড় ছাড়িয়ে গেছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa