ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফাহাদের বাড়ি যাচ্ছেন বুয়েট উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৯
ফাহাদের বাড়ি যাচ্ছেন বুয়েট উপাচার্য বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) হত্যাকাণ্ডের শিকার আবরার ফাহাদের বাড়ির পথে রওনা দিয়েছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

বুধবার (০৯ অক্টোবর) দুপুর ১২টায় উপাচার্যের ব্যক্তিগত কর্মকর্তা কামরুল হাসান বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, স্যার এরইমধ্যে রওয়ানা দিয়েছেন।

তিনি ফাহাদের স্বজনদের সঙ্গে দেখা করে সান্ত্বনা দেবেন।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রায় ৩৬ ঘণ্টা পর মঙ্গলবার (০৮ অক্টোবর) বিকেলে শিক্ষার্থীদের সামনে আসেন বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।  

শিক্ষার্থীদের সামনে এসে তিনি সে সময় বলেন, তোমরা যা দাবি দিয়েছ তোমাদের দাবির সঙ্গে অ্যাগ্রি করছি। আমরা নীতিগতভাবে সব দাবি মেনে নিচ্ছি।

এসময় শিক্ষার্থীরা উপার্চকে দাবিগুলো পড়ে শুনিয়ে ঠিক কোন দাবিগুলো মানা হলো তা জানতে চাইলে তিনি এড়িয়ে চলে যেতে চান।

এদিকে মঙ্গলবার রাতে গণভবনে দলের নেতাদের সঙ্গে এক অনানুষ্ঠানিক বৈঠকে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ঘটনায় যে বা যারা সম্পৃক্ত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

গত রোববার (০৬ অক্টোবর) দিনগত রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ফাহাদকে মারধর করে হত্যা করা হয়। পরে সোমবার (০৭ অক্টোবর) হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনকে মঙ্গলবার (০৮ অক্টোবর) আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।