ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৯
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত পারের অপেক্ষায় গাড়ি। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: পদ্মায় তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে  কয়েকদিন ধরে মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে ৪ শতাধিক গাড়ি। 

এ কারণে নির্দিষ্ট সময়ের বেশি সময় লাগছে যাত্রীদের পদ্মা পাড়ি দিতে। বর্তমানে এই নৌরুটে ১৬টি ফেরির মধ্যে তিনটি ফেরি চলাচল করছে।

বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিআইডব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী বাংলানিউজকে জানান, পদ্মায় তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে ১৬টি ফেরির মধ্যে ৩টি ছোট ফেরি চলাচল করছে।

স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে ফেরিগুলো কুলিয়ে উঠতে না পারায় ফেরি থেকে যানবাহন পড়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই দুর্ঘটনা এড়াতে ছোট ফেরি দিয়ে কম লোডের যানবাহন পার করা হচ্ছে। শিমুলিয়া ঘাটে বর্তমানে পারের অপেক্ষায় থাকা গাড়ির মধ্যে প্রাইভেটকার, বাস ও ট্রাকের সংখ্যাই বেশি।

বিআইডাব্লিউটিএ'র নৌ পরিদর্শক মো. সোলেমান জানান, ফেরি চলাচল ব্যাহত হওয়ায় চাপ পড়েছে লঞ্চঘাটে। তবে লঞ্চগুলো স্বাভাবিকভাবে চলাচল করছে।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।