ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতি কিশোরগঞ্জ যাচ্ছেন বুধবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
রাষ্ট্রপতি কিশোরগঞ্জ যাচ্ছেন বুধবার

কিশোরগঞ্জ: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাত দিনের সফরে বুধবার (৯ অক্টোবর) কিশোরগঞ্জে আসছেন। 

তিনি বুধবার থেকে আগামী মঙ্গলবার (১৫ অক্টোবর) পর্যন্ত কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা, সদর, মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম সফর করবেন।  

এসময় তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন, সুধী সমাবেশে বক্তব্য দেওয়া, মতবিনিময় সভায় অংশ নেওয়াসহ বিভিন্ন কাজে সময় কাটাবেন।


 
মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের নেজারত শাখা থেকে সর্বশেষ রাষ্ট্রপতির সফর সংক্রান্ত বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
 
রাষ্ট্রপতির সফরসূচি সূত্রে জানা যায়, বুধবার (৯ অক্টোবর) দুপুরে তিনি হেলিকপ্টারে করে তাড়াইল উপজেলায় যাবেন। সেখানে তিনি স্বাধীনতা ‘৭১ ভাস্কর্য উদ্বোধন এবং বিকেলে তাড়াইল মুক্তিযোদ্ধা কলেজ মাঠে সুধী সমাবেশে অংশ নেবেন। সন্ধ্যায় তিনি কিশোরগঞ্জ সদরে আসবেন। পরে তিনি সার্কিট হাউসে সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। ওইদিন জেলা শহরের খড়মপট্টিস্থ নিজ বাসায় রাত্রি যাপন করবেন।  

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে তিনি জেলা আইনজীবী সমিতি আয়োজিত অনুষ্ঠানে যোগদান করবেন এবং সমিতির নতুন ১০ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বিকেলে শহরের শ্যাম সুন্দর আখড়া পরিদর্শন শেষে পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করবেন। ওইদিন সন্ধ্যায় সার্কিট হাউসে গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে রাষ্ট্রপতি নিজ বাসায় রাত্রিযাপন করবেন।  

এরপর শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে মিঠামইন যাবেন তিনি। বিকেলে মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন। ওইদিন সন্ধ্যায় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি। পরে তিনি কামালপুর গ্রামের নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে সারা বছর চলাচল উপযোগী ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সড়কসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনের উদ্যোগে ৮৫ জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা এবং শিক্ষাবৃত্তি ও সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে যোগদান করবেন। এরপর নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে রাষ্ট্রপতি মিঠামইন থেকে ইটনা উপজেলায় যাবেন। বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন। ওইদিন সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে জেলা পরিষদ ডাকবাংলোয় রাত্রিযাপন করবেন।  

সোমবার (১৪ অক্টোবর) বেলা ১১টায় তিনি ইটনার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। এরপর দুপুরে ইটনা থেকে অষ্টগ্রাম উপজেলায় যাবেন। বিকেলে অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন তিনি। ওইদিন সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি। পরে জেলা পরিষদ ডাকবাংলোয় তিনি রাত্রিযাপন করবেন।

এরপর মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় রাষ্ট্রপতি অষ্টগ্রামের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। দুপুরে অষ্টগ্রাম উপজেলা থেকে ঢাকায় বঙ্গভবনে ফিরে যাওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।

এদিকে রাষ্ট্রপতিকে বরণ করতে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ইতোমধ্যে রাষ্ট্রপতির সফরের সব আয়োজন সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা। রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে কিশোরগঞ্জে উৎসবের আমেজ বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ০৮ অক্টোবর, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।