ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফাহাদ হত্যা: বুয়েটের ‘অস্পষ্ট’ তদন্ত কমিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
ফাহাদ হত্যা: বুয়েটের ‘অস্পষ্ট’ তদন্ত কমিটি আবরার ফাহাদ। ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যার ঘটনায় চকবাজার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এটি হত্যাকাণ্ড হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃক এটিকে অনাকাঙ্ক্ষিত মৃত্যু উল্লেখ করায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। একইসঙ্গে তদন্ত কমিটির রিপোর্ট কবে প্রকাশ করা হবে, কারা সদস্য সেসবের কিছু উল্লেখ না থাকায় এটিকে অস্পষ্ট কমিটি হিসেবে অ্যাখা দিয়েছেন তারা।

সোমবার (৭ অক্টোবর) আবরার হত্যায় বুয়েটের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাধারণ ডায়েরি (জিডি) ও তদন্ত কমিটি গঠন করার কথা জানানো হয়।

আরও পড়ুন>> বুয়েটছাত্র ফাহাদ হত্যা: সিসিটিভি ফুটেজে নেই মূল অপরাধীরা

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইদুর রহমানের সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রোববার রাতে শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে আবাসিক ছাত্র আবরার ফাহাদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ঘটনায় চকবাজার থানায় জিডি করা হয়েছে। জিডির ধারাবাহিকতায় পুলিশ প্রশাসন ইতোমধ্যে তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ০০৪৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৯
এসকেবি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।