ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফাহাদ হত্যা: ৪ দাবিতে বুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভের ডাক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
ফাহাদ হত্যা: ৪ দাবিতে বুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভের ডাক বুয়েটে বিক্ষোভের ডাক দিয়েছে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকান্ডের ঘটনায় চার দফা দাবিতে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে শিক্ষার্থীরা।

সোমবার (৭ অক্টোবর) রাত ১১ টার পর ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে এ ঘোষণা দেয় বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিলটি মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ৯টায় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

চার দফা দাবি হলো- দ্রুত সময়ের মধ্যে খুনিদের সর্বোচ্চ শাস্তি এবং আজীবন বহিষ্কার করতে হবে, আবাসিক হলগুলোতে র‌্যাগ এর নামে এবং ভিন্নমত দমানোর নামে নির্যাতন বন্ধে প্রশাসনের সক্রিয় ভূমিকা নিশ্চিত করতে হবে, পূর্বের ঘটনাগুলোর বিচার করতে হবে, আবরার ফাহাদের মামলার খরচ এবং তার পরিবারকে ব্যয় নির্বাহের মতো খরচ দিতে হবে।

অপরদিকে আবরার ফাহাদের মৃত্যুতে মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ১২টায় রাজু ভাস্কর্যে গায়েবানা জানাজা ও সংহতি সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অ‌ধিকার সংরক্ষণ প‌রিষদ।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৯
এসকেবি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।