bangla news

ফাহাদ হত্যার ঘটনায় ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৭ ৩:৪৬:১৮ পিএম
ক্যাম্পাসে ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ক্যাম্পাসে ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে হত্যার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। 

সোমবার (৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মিছিলটি শুরু হয়। 

মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আকতার হোসেনসহ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগার হয়ে অপরাজেয় বাংলা, ব্যবসায় শিক্ষা অনুষদ, স্মৃতি চিরন্তন চত্বর হয়ে বুয়েট ক্যাম্পাসের দিকে যায়। 

পড়ুন>>‘বুয়েটছাত্র ফাহাদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে’
ক্যাম্পাসে ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ
কিন্তু পুলিশি বাধা উপেক্ষা করে ক্যাম্পাসে ঢুকলেও বুয়েটের শেরে বাংলা হলে প্রবেশ করতে পারেনি। এসময় তারা ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘হলে হলে সন্ত্রাস রুখে দাড়াও ছাত্র সমাজ’, ‘দিয়েছি রক্ত, আরো দেবো রক্ত’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘সন্ত্রাসীদের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও’সহ বিভিন্ন ধরনের স্লোগান দেন।

নিহত ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। তিনি থাকতেন বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
এসকেবি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-07 15:46:18