bangla news

বুয়েটছাত্র হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৭ ১২:৫০:১৪ পিএম
সাংবাদিকদের ব্রিফ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের ব্রিফ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৭ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।

রোববার (০৬ অক্টোবর) দিনগত রাতে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। তিনি বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তাকে কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

পড়ুন>>অভিযোগের সত্যতা প্রমাণ হলে কেউ রেহাই পাবে না: কাদের

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এটা আমি শুনেছি। এটা আমি জানি। একটু আগেও পুলিশের আইজির সঙ্গে আমার কথা হয়েছে, তিনি আমাকে জিজ্ঞাস করেছেন, আমি তাকে বলেছি আপনি প্রধানমন্ত্রীর সঙ্গেও বিষয়টা নিয়ে আলাপ করতে পারেন।

তিনি বলেন, আমি যতটুকু বুঝি, এখানে ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার অধিকার কারো নেই। কাজেই এখানে আইন তার নিজস্ব গতিতে চলবে। তদন্ত চলছে, তদন্তে যারাই অপরাধী বলে সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পার্সোনালি আমি বলেছি। আমার কোনো দ্বিমত নেই। অপরাধী যে-ই হোক, আইন তার নিজস্ব গতিতে চলবে।

‘আমি ভিন্ন মত পোষণ করি বলে… ভারত সফরে দেশ বিক্রিও তো বলে ফেলছে বিএনপি। তাই বলে কি বিএনপিকে আমরা মেলে ফেলবো? যারা বলছে তাদের কী আমরা মেরে ফেলবো?’

ওবায়দুল কাদের বলেন, কোনো আবেগ এবং হুজুগে- কারা করেছে তাদের অবশ্যই খুঁজে বের করতে হবে। অবশ্যই তদন্ত চলছে।

ইতোমধ্যে ফাহাদ হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রাসেল ও ফুয়াদ নামে দু’জনকে আটক করছে পুলিশ। তারাও বুয়েটের শিক্ষার্থী ও একই হলের আবাসিক ছাত্র।   

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
এমআইএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-07 12:50:14