bangla news

শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধী-মনমোহন সিংয়ের সাক্ষাৎ

মহিউদ্দিন মাহমুদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৬ ৫:২৬:০৮ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দিল্লিতে বৈঠক করেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীসহ দলটির নেতারা। ছবি: প্রধানমন্ত্রীর প্রেস উইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দিল্লিতে বৈঠক করেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীসহ দলটির নেতারা। ছবি: প্রধানমন্ত্রীর প্রেস উইং

নয়াদিল্লি থেকে: সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন ভারতের জাতীয় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেস নেতা মনমোহন সিং।

রোববার (০৬ অক্টোবর) দুপুরে নয়াদিল্লির হোটেল তাজমহলে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

সাক্ষাতে সোনিয়া গান্ধীর সঙ্গে ছিলেন তার মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

সাক্ষাতে বিভিন্ন ইস্যুতে আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সোনিয়া গান্ধী তাদের পুরোনো স্মৃতিচারণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারত সরকার ও দেশটির জনগণের অবদানের কথা স্মরণ করেন।রাজনীতিতে আসায় প্রিয়াঙ্কা গান্ধীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোনিয়া গান্ধীকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান শেখ হাসিনা।সাক্ষাতের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দ্বিপাক্ষিক সফর এবং বিশ্ব অর্থনৈতিক ফোরামের ‘ইন্ডিয়া ইকোনোমিক সামিট’ এ যোগ দিতে গত ০৩ অক্টোবর নয়াদিল্লি সফরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফর শেষে রোববার (০৬ অক্টোবর) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
এমইউএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-06 17:26:08