ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামুতে সত্যপ্রিয় মহাথেরের মরদেহ, ভক্তদের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
রামুতে সত্যপ্রিয় মহাথেরের মরদেহ, ভক্তদের শ্রদ্ধা গোসল এবং ধর্মীয় আচার শেষে মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য নির্ধারিত আসনে তোলা হবে। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: বৌদ্ধ ধর্মীয় গুরু রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের অধ্যক্ষ এবং একুশে পদকপ্রাপ্ত পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরের মরদেহ কক্সবাজারের রামুতে পৌঁছেছে।

শুক্রবার (৪ অক্টোবর) পৌনে তিনটার দিকে বড় ভান্তেকে বহন করা অ্যাম্বুল্যান্সটি রামু বাইপাসে পৌঁছালে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। তিনি বাংলাদেশি বৌদ্ধদের তৃতীয় সর্বোচ্চ ধর্মীয় গুরু ছিলেন।

বাইপাস থেকে শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে বৌদ্ধ ধর্মের এ গুরুর মরদেহ রামুর মেরংলোয়া গ্রামে কেন্দ্রীয় সীমা মহাবিহারে নিয়ে যাওয়া হয়। এ সময় তাকে এক নজর দেখার জন্য বিহারে ভিড় জমান হাজারো ভক্তকুল। যেখানে বৌদ্ধ সম্প্রদায় ছাড়াও বিভিন্ন ধর্মাবলম্বীর লোকজন অংশ নেন।

রামু সীমা বিহারের সহকারী পরিচালক প্রজ্ঞানন্দ ভিক্ষু বাংলানিউজকে জানান, ভান্তের মরদেহ পৌনে তিনটার দিকে রামু বাইপাসে পৌঁছে। সেখানেই তাকে প্রথমবারের মতো রামুবাসীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপরে ভান্তেকে সীমা বিহারে নিয়ে আসা হয়। সেখানে মরদেহের গোসল এবং ধর্মীয় আচার অনুষ্ঠান শেষ করে মরদেহ ভক্তদের শ্রদ্ধা নিবেদনের জন্য নির্ধারিত আসনে তোলা হবে।

এদিকে পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরের মরদেহ রামু বাইপাসে পৌঁছালে শ্রদ্ধা নিবেদন করতে আসেন রামু-কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা, সাবেক উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের, (ওসি, তদন্ত) মো. মিজানুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এসবি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।