ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খানা মে পেঁয়াজ বন্‌ধ কারদো, শেখ হাসিনার রসিকতায় হাসির রোল

মহিউদ্দিন মাহমুদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
খানা মে পেঁয়াজ বন্‌ধ কারদো, শেখ হাসিনার রসিকতায় হাসির রোল

গত ২৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত। এর প্রভাব পড়েছে বাংলাদেশের বাজারে। সে সমস্যার কথা বলতে গিয়ে নয়াদিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনুষ্ঠানে রসিকতা করে বলেছেন, তিনি তার রাঁধুনীদের বলে দিয়েছেন যেন পেঁয়াজ ছাড়াই রান্না করা হয়। তার এ কথায় হাসির রোল পড়ে যায় অনুষ্ঠানস্থলে।

শুক্রবার (৪ অক্টোবর) নয়াদিল্লির আইটিসি মাইয়্যুরা হোটেলে বাংলাদেশ-ভারত বিজনেস ফোরামের অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ-ভারত বন্ধুত্বের সম্পর্কের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে সামনের দিনগুলোতে নতুন উচ্চতায় নিয়ে যেতে ভারত-বাংলাদেশ প্রতিজ্ঞাবদ্ধ।

পারস্পরিক যোগাযোগের এ সুযোগ তৈরির জন্য আমি ভারত সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ জানাই।

বাংলাদেশে ভারতের পেঁয়াজ রফতানি বন্ধের বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী রসিকতা করে হিন্দি ভাষায়ই বলেন, পেঁয়াজ মে থোড়া দিক্কত হো গ্যায়া হামারে লিয়ে। মুঝে মালুম নেহি কিউ আপনে পেঁয়াজ বন্‌ধ কর দিয়া। ম্যায়নে কুক কো বোল দিয়া, আব সে খানা মে পেঁয়াজ বন্‌ধ কারদো। (পেঁয়াজ নিয়ে আমাদের সামান্য সমস্যা হয়ে গেলো। আমি জানি না, কেন আপনারা পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছেন। কিন্তু আমি আমার রাঁধুনীদের বলে দিয়েছি যে, এখন থেকে রান্না-বান্নায় পেঁয়াজ বন্ধ করে দাও। )

ভারতের পেঁয়াজ রফতানি বন্ধ করার বিষয়টি আগে থেকে না জানানোর কথা তুলে ধরে তিনি বলেন, আগে থেকে জানালে আমরা অন্য জায়গা থেকে ব্যবস্থা করতাম।

অনুষ্ঠানে অর্থনৈতিক অগ্রগতিসহ বিভিন্ন খাতে বাংলাদেশের উন্নয়নের প্রসঙ্গ তুলে ধরেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।