ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিযানে জব্দ ২৮২ বস্তা পেঁয়াজ, খোলাবাজারে বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
অভিযানে জব্দ ২৮২ বস্তা পেঁয়াজ, খোলাবাজারে বিক্রি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ বন্দর এলাকায় বিভিন্ন গুদামে অভিযান চালানো হয়েছে। অভিযানে দুইটি গুদাম থেকে ২৮২ বস্তা পেঁয়াজ জব্দ করা হয়। এরপর সেসব পেঁয়াজ স্থানীয়দের মধ্যে স্বাভাবিক বাজারমূল্যে বিক্রি করে দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দিনব্যাপী স্থলবন্দরের বাইরে বালিয়াদিঘী এলাকার ১২টি পেঁয়াজের গুদামে অভিযান চালায় পুলিশ।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সোনামসজিদ বন্দর এলাকায় পুলিশের কয়েকটি দল বিভিন্ন পেঁয়াজের আড়তে অভিযান চালায়।

এ সময় অধিকাংশ গুদাম ছিল পেঁয়াজশূন্য। তবে লোক দেখানোর জন্য ১০-২০ কেজি করে পেঁয়াজ মেঝেতে রাখা হয়েছিল।  

এরপর আতাউর রহমান সনুর মালিকানাধীন মের্সাস আশিক এন্টারপ্রাইজের দুইটি গুদামে অভিযান চালিয়ে একটিতে ১৩০ বস্তা এবং অন্যটিতে ১৫২ বস্তা পেঁয়াজ জব্দ করা হয়।

এদিকে, এ অভিযানের পর পেঁয়াজ নেওয়ার জন্য স্থানীয়দের মধ্যে উৎসাহ বেড়ে যায়।  

স্থানীয় পেঁয়াজ ক্রেতা সিফাত বাংলানিউজকে বলেন, প্রশাসনের এ ধরনের অভিযান চালানোর জন্য অনেকেই ১০০ টাকার পেঁয়াজ ৬০ টাকায় কিনতে পারলেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম বাংলানিউজকে জানান, সোনামসজিদ এলাকার সবকটি পেঁয়াজের গুদামে অভিযান চালিয়ে আতাউরের দুইটি গুদামে পেঁয়াজের সন্ধান পাওয়া যায়। অভিযান শেষে জব্দকৃত ২৮২ বস্তা পেঁয়াজ স্থানীয়দের মধ্যে বাজার দরে বিক্রি করা হয়।

এর আগে, মঙ্গলবার (০১ অক্টোবর) বাংলানিউজে সোনামসজিদ এলাকার বিভিন্ন গুদামে পেঁয়াজের মজুদ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার অভিযানে নামে প্রশাসন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।