ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে প্রশাসন-সামাজিক দায়বদ্ধতা বিষয়ক কর্মশালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৯
ময়মনসিংহে প্রশাসন-সামাজিক দায়বদ্ধতা বিষয়ক কর্মশালা

ময়মনসিংহ: ময়মনসিংহে অন্তর্ভুক্তিমূলক প্রশাসন ও সামাজিক দায়বদ্ধতা শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে নগরের সিলভার ক্যাসেলে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, বাংলাদেশের মন্ত্রিপরিষদ বিভাগের অংশীদারিত্বে এবং ব্রিটিশ কাউন্সিলের ব্যবস্থাপনায় পরিচালিত প্ল্যাটফর্মস ফর ডায়ালগ (পিফরডি) প্রকল্পের অংশ হিসেবে এ কর্মশালার আয়োজন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

 

যেকোনো প্রতিষ্ঠানে জবাবদিহিতার গুরুত্ব প্রসঙ্গে তিনি বলেন, জবাবদিহিতা ছাড়া গণতন্ত্র সম্পূর্ণভাবে কার্যকর হয় না। সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে জনগণের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ, কারণ এতে তারা দেশকে আপন মনে করতে পারবে।  

স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব ও পিফরডি-এর প্রকল্প পরিচালক সুলতান আহমেদ।  

তিনি বলেন, জনগণের অংশগ্রহণ ও অন্তর্ভুক্তিমূলক প্রশাসন ব্যবস্থা ছাড়া গণতন্ত্র মূলত ভিত্তিহীন। বাংলাদেশের মত একটি দেশে সুশাসন নিশ্চিতকরণের জায়গাটি বেশ সংকটপূর্ণ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুগ্ম সচিব ও ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ।  

প্রকল্পের কর্মকাণ্ড, লক্ষ্য ও সম্ভাব্য ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করেন পিফরডি-এর টিম লিডার আরসেন স্টেপনায়ান। অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

জেলা, উপজেলা এবং বিভাগীয় পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ ১৫০ জনেরও বেশি মানুষ এতে অংশ নেন। মূল বক্তব্যের পর কর্মশালার দ্বিতীয় ধাপে দলগত কাজে অংশ নেন অংশগ্রহণকারীরা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এমএএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।