bangla news

চরফ্যাশনে টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবার উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০২ ৫:১১:৩৮ পিএম
টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবার উদ্বোধন

টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবার উদ্বোধন

ভোলা: ভোলার চরফ্যাশনে টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২ অক্টোবর) দুপুরে উপজেলার মুজিবনগর ইউনিয়নে চরলিউলিন বাংলাবাজার নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ে এ সেবার উদ্বোধন করা হয়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি স্বাস্থ্যসেবা ও শিক্ষা সেবা নিয়ে চরবাসীর সঙ্গে ১৫ মিনিট কথা বলেন। তখন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক ভোলাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ভোলায় আসার আমন্ত্রণ জানান।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত মুজিবনগর ইউনিয়নে প্রায় ১৫ হাজার মানুষ টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবার আওতায় সুযোগ-সুবিধা ভোগ করবে। এই টেলিমেডিসিন এবং ই-এডুকেশন সেবা চালুর মাধ্যমে সারাদেশের ৪০টি বিচ্ছিন্ন চরাঞ্চলদ্বীপে এ সেবা চালু হবে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগীয় কমিশনার আবদুস সালাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, নুরুল ইকরাম ভিপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন প্রমুখ।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উদ্বোধন উপলক্ষে সারাদেশে ৪০টি দ্বীপে টেলিমেডিসিন এবং ই-এডুকেশন সেবা চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-02 17:11:38