ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাউলশিল্পী সুভাষ নিখোঁজ হওয়ার ঘটনায় মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
বাউলশিল্পী সুভাষ নিখোঁজ হওয়ার ঘটনায় মানববন্ধন মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: স্বনামধন্য বাউলশিল্পী সুভাষ রোজারিও ক্ষ্যাপার নিখোঁজ হওয়ার ঘটনায় রাজধানীতে মানববন্ধন করেছেন সংশ্লিষ্ট শিল্পীদের কয়েকটি সংগঠন।

বুধবার (২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন অংশগ্রহণ করেন বাংলাদেশ বেতার টেলিভিশন শিল্পী সংস্থা, লালন রিসার্চ সেন্টার কালচারাল ফাউন্ডেশন, লালন আনন্দধাম, রংমহল, মাঠের বাঁশি এবং বাংলাদেশের বাউল সমাজ, মাজিস বাংলা, স্পার্ক গ্রুপ, খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ।

এতে বক্তব্য রাখেন বাউলশিল্পী সফি মণ্ডল, সুভাষ ক্ষ্যাপার ভাই বিকাশ রোজারিও, সৈয়দ জাহিদ হাসান, হীরক রাজা, বিদ্যুৎ সরকার, কৃষক কামাল, মাহবুব রুবেল, মিজানুর রহমান, শিল্পী শেখর বয়াতি, আয়নাল বয়াতি আলম বয়াতি প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন সোনার বাংলা গড়তে সোনার মানুষ প্রয়োজন, আর লালন বলেন ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ আমরা বাউলশিল্পীরা সোনার মানুষ গড়ার কাজ করি, মানবতার কথা বলি কিন্তু আমাদের একজন বাউলশিল্পী সুভাষ ক্ষ্যাপা বাউল গত ২৪ সেপ্টেম্বর থেকে নিখোঁজ। তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না কোথাও।

আজকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতার মা। আমরা বাউল মানবতার কথা বলি, তাই তিনি আমাদের মা। আমরা মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কোনো সুযোগ-সুবিধা, ভাতা চাই না। আমাদের কোনো ব্যক্তিগত দাবি-দাওয়া নেই। আমরা মানুষের জন্য গান করি, আমরা গান করে যেতে চাই। তাই আমাদের সুভাষ বাউলকে আমাদের মাঝে ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি। আমরা যেন তাকে নিয়ে লালনের বাণী আবারও বাংলার মানুষের কাছে প্রচার করতে পারি এটাই আমাদের দাবি।

মানববন্ধনের সভাপতিত্ব করেন বিশিষ্ট লালন গবেষক ড. আবু ইসহাক হোসেন।

এর আগে সুভাষ রোজারিও ২৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাতে নাটোরের জোনাইল গ্রাম থেকে ঢাকায় আসার পথে পাবনার চাটমোহর রেলস্টেশন থেকে নিখোঁজ হন।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।