ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৬১ লাখ টাকার বালু জব্দ, দুইজনের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
৬১ লাখ টাকার বালু জব্দ, দুইজনের জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের যমুনা নদীতে অবৈধভাবে উত্তোলন করা প্রায় ৬১ লাখ টাকার বালু জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বালু ব্যবসায়ী ড্রেজার মালিককে ২ লাখ টাকা করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মঈন উদ্দিন এ আদেশ দেন। এর আগে দুপুরে সদর উপজেলার পাঁচ ঠাকুরী এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ওই বালুমহাল বন্ধ ও স্তুপকৃত ৬১ লাখ টাকার বালু জব্দ করেন তিনি।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- বালু ব্যবসায়ী সদর উপজেলার পাঁচ ঠাকুরী গ্রামের মৃত আজিজুল হকের ছেলে মো. আনিসুর রহমান ও ড্রেজার মালিক পাবনা জেলার সুজানগর উপজেলার বিলাল প্রামাণিকের ছেলে আমজাদ প্রামাণিক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈন উদ্দিন বাংলানিউজকে জানান, পাঁচ ঠাকুরী এলাকায় যমুনা নদীতে ড্রেজার স্থাপন করে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল- এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সেখানে অভিযান চালিয়ে বালু উত্তোলন বন্ধ করা হয় এবং জব্দ করা হয় উত্তোলনকৃত প্রায় ৬১ লাখ টাকার বালু। এ সময় বালু ব্যবসায়ী আনিসুর ও ড্রেজার মালিক আমজাদকে আটক করা হয়। বিকেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের ২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।