ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবাকারবারি নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৯
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবাকারবারি নিহত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শীলখালী এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবাকারবারি নিহত হয়েছেন।

এসময় ঘটনাস্থল থেকে দুইটি দেশীয় তৈরি বন্দুক, পাঁচ হাজার পিস ইয়াবা, সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দিনগত রাত ১টার দিকে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টেকনাফের বাহারছড়া ইউনিয়ন শীলখালী এলাকার উলা মিয়ার ছেলে মো. আমিন (৩৭) ও টেকনাফ সদর ইউনিয়ন মৌলভীপাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে হেলাল উদ্দিন সুমন (২১)।

পুলিশের দাবি এ ঘটনায় এসআই সুজিত দে, এএসআই কাজী সাইফ ও কনেস্টবল সেকান্দার আলী আহত হয়েছেন।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাস বাংলানিউজকে বলেন, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার গভীর রাতে ইযাবাকারবারি মো. আমীন ও হেলাল উদ্দিনকে গ্রেফতার করে টেকনাফ থানা পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে তারা জানায় উত্তর শীলখালী পাহাড়ের পাদদেশে অস্ত্র ও ইয়াবা মজুদ রয়েছে।

তাদের দেওয়া তথ্যমতে ওই স্থানে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়েই তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে অস্ত্রধারী ইয়াবাকারবারিরা পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এ দুই ইয়াবাকারবারিকে উদ্ধার করে।  

এ সময় ঘটনাস্থলের আশপাশে তল্লাশি চালিয়ে দুইটি দেশীয় তৈরি বন্দুক, পাঁচ হাজার পিস ইয়াবা, সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, গুলিবিদ্ধ দুই ইয়াবাকারবারিকে প্রথমে টেকনাফ হাসপাতালে পরে সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯/আপডেট: ১০৫৭ ঘণ্টা
এসবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।