bangla news

বঙ্গোপসাগরে ২ ট্রলারের ধাক্কায় ৩ জেলে নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-৩০ ৯:২৫:৫৯ পিএম
ক্ষতিগ্রস্ত মাছ ধরা ট্রলার। ছবি: বাংলানিউজ

ক্ষতিগ্রস্ত মাছ ধরা ট্রলার। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বঙ্গোপসাগরে মাছ ধরার সময় চট্টগ্রামের ট্রলিং ট্রলারের আঘাতে বাগেরহাটের শরণখোলার এফবি আল-কারিম নামে মাছ ধরা একটি ট্রলারের তিন জেলে সাগরে পড়ে নিখোঁজ হয়েছেন। এসময় ওই ট্রলারের আরও চার জেলে আহত হয়েছেন।

আহতদের শরণখোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মাছ ধরার ট্রলার মালিকের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ট্রলার মালিক এম সাইফুল ইসলাম খোকন।

নিখোঁজরা হলেন- জাফর (৩৫) খোকন (২৮) ও মনির (২৫)। আহতরা হলেন- সুমন মোল্লা (২৮), আলামিন (৩২), ইসমাইল (২৫) ও সোলায়মান (৩০)। নিখোঁজ এবং আহতদের বাড়ি শরণখোলা উপজেলার বিভিন্ন গ্রামে।

সোমবার  (৩০ সেপ্টেম্বর) বিকেলে দুর্ঘটনা কবলিত মাছ ধরা ট্রলারের চালক মো. আলম মাঝি জানান, রোববার (২৯ সেপ্টেম্বর) রাত ২টার দিকে ১ নম্বর ফেয়ারওয়ে বয়া থেকে প্রায় ৬০ নটিক্যাল মাইল দক্ষিণ সাগরে মাছ ধরছিলেন তারা। এসময় চট্টগ্রামের এফবি সেমি পাওয়ার-৪ নামে একটি ট্রলিং ট্রলার তাদের ট্রলারে ধাক্কা দেয়। এতে তাদের ট্রলারের পাঁচ জেলে সাগরে পড়ে যান। এদের মধ্যে দুই জেলেকে উদ্ধার করা গেলেও জাফর (৩৫) খোকন (২৮) ও মনির (২৫) নামে তিন জেলে নিখোঁজ হন।

ক্ষতিগ্রস্ত ট্রলারটির মালিক এম সাইফুল ইসলাম খোকন জানান, ট্রলিংয়ের আঘাতে তার ট্রলারের ২৫টি জালসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে শরণখোলা থানায় অভিযোগ করা হয়েছে।

বাগেরহাট জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি মো. আবুল হোসেন বলেন, বঙ্গোপসাগরে বিভিন্ন সময় ট্রলিং ট্রলারগুলো আমাদের ফিশিং ট্রলারের ওপর হামলা চালায়। এতে অনেক সময় ট্রলার ডুবে হতাহতের ঘটনা ঘটে থাকে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ বলেন, ট্রলার মালিক প্রাথমিকভাবে অভিযোগ করেছেন। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা,  সেপ্টেম্বর ৩০, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বাগেরহাট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-30 21:25:59