ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুদকের সাবেক উপ পরিচালক আহসানকে আটকের দাবিতে মানববন্ধন

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
দুদকের সাবেক উপ পরিচালক আহসানকে আটকের দাবিতে মানববন্ধন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): মাদক আমদানিতে সহযোগিতা ও শুল্ক ফাঁকিতে বাধ্য করতে কাস্টমস কমিশনারকে হুমকির প্রতিবাদে দুদকের সাবেক উপ পরিচালক আহসান আলীকে আটকের দাবিতে মানববন্ধন করেছেন বন্দর, কাস্টমস ও বাণিজ্যক সংগঠনের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারীরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় বেনাপোল কাস্টমস হাউজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নেয় বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন, ট্রান্সপোর্ট, আমদানিকারক এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা-কর্মীসহ কাস্টমস ও বন্দর কর্মকর্তারা।

জানা যায়, দুদকের সাবেক উপ পরিচালক আহসান আলীর অর্থ বিনিয়োগকারী প্রতিষ্ঠান রিতু এন্টারপ্রাইজ ও জেড এইচ করপোরেশনের নামে ৩১টি পণ্য চালানে ২ কোটি ২ লাখ ৩৪ হাজার ৭০৮ টাকা শুল্ক ফাঁকি দেওয়ার জন্য টেলিফোনে কমিশনার বেলাল হোসেন চৌধুরীকে চাপ প্রয়োগ করেন। পরবর্তীকালে ২০১৮ সালের ১৯ নভেম্বর তিনি সশরীরে কমিশনারের কক্ষে উপস্থিত হয়ে আবারও চাপ প্রয়োগ করে হুমকি দেন এবং বেনামী
অভিযোগপত্র দুদক ও এনবিআরসহ বিভিন্ন দপ্তরে বিতরণ করেন। আমদানি চালানে সুবিধা করতে না পেরে তিনি ভায়াগ্রা চোরাচালান চক্রের সঙ্গে যুক্ত হন।

সম্প্রতি বেনাপোল বন্দর থেকে কাস্টমস কর্মকর্তারা দুই দফায় ভায়াগ্রার ২০০ কেজি ও আড়াই মেট্রিক টন ওজনের দু’টি অবৈধ চালান আটকের সঙ্গে তার যোগসূত্রের বিষয়টি গোপন সূত্রে জানাতে পারে। তার এ ধরনের কার্যক্রমের ফলে চলতি অর্থ বছরে ৮০০ কোটি টাকা রাজস্ব ঘাটতি হয়েছে অভিযোগ করেন কাস্টমস কর্মকর্তারা।

এছাড়া সম্প্রতি তিনি দুদক থেকে নোটিশ চুরি করে জাল বানিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করে কাস্টমস হাউজ ও কমিশনারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেন। দিনের পর দিন তার অন্যায় আবদার, বেনামী অভিযোগ, দুককের হুমকি, সরকারি কাজে বাধাদান রাজস্ব আহরণে নেতিবাচক প্রভাব, কাস্টমস হাউজের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এছাড়া ভবিষ্যতে ভায়াগ্রা চালান আমদানির সম্ভাবনা থাকায় তার বিরুদ্ধে বেনাপোল পোর্টথানায় মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।