ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দু’ঘণ্টার বৃষ্টিতে সচিবালয়ে জলাবদ্ধতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
দু’ঘণ্টার বৃষ্টিতে সচিবালয়ে জলাবদ্ধতা দু’ ঘণ্টার বৃষ্টিতে সচিবালয়ে জলাবদ্ধতা সৃষ্টি। ছবি: বাংলানিউজ

ঢাকা: কয়েকদিনের তীব্র গরমের পর রাজধানীতে ভারী বর্ষণে কিছুটা স্বস্তি মিললেও কিছু কিছু স্থানের জলাবদ্ধতায় ভোগান্তির শিকার হয়েছে নগরবাসী। এর থেকে রক্ষা পায়নি প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ও। টানা দু’ ঘণ্টার বৃষ্টিতে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের বিভিন্ন পয়েন্টে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। ফলে ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারী। অফিস শেষে অনেকেই বৃষ্টির পানি মাড়িয়ে সচিবালয় ত্যাগ করতে দেখা গেছে।

রোববার (২৯ সেপ্টেম্বর ) বিকেলে সচিবালয় ঘুরে দখা গেছে টানা দু’ ঘণ্টার বৃষ্টিতে তিন নম্বর, চার নম্বর, ছয় নম্বর ও সাত নম্বর ভবনের সামনে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। ফলে অফিস ছুটির সময় সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীরা দুর্ভোগে পড়েছেন।

দু’ ঘণ্টার বৃষ্টিতে সচিবালয়ে জলাবদ্ধতা সৃষ্টি।  ছবি: বাংলানিউজবৃষ্টির পানির মধ্য দিয়েই কর্মকর্তা-কর্মচারীরা সচিবালয় ত্যাগ করতে দেখা গেছে। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন নারী কর্মচারীরা। পানির কারণে কেউ কেউ পথ ঘুরে ভবনগুলোর সংযোগ সেতু দিয়ে আসা-যাওয়া করছেন।

সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, একটু বৃষ্টি হলেই সচিবালয়ের ভেতরে পানি জমে যাচ্ছে। কিন্তু এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। দু’ ঘণ্টার বৃষ্টিতে সচিবালয়ে জলাবদ্ধতা সৃষ্টি।  ছবি: বাংলানিউজতাই বাধ্য হয়েই সংযোগ সেতু দিয়ে চলাচল করতে হচ্ছে। আবার যারা সংযোগ সেতু সম্পর্কে জানেন না, তাদের পানির মধ্যে দিয়েই চলাচল করতে হচ্ছে।

এর আগে দুপুর ২টা ৩০ মিনিটে রাজধানীতে বৃষ্টি শুরু হয়। এ সময় বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া, বজ্রপাত এবং ঠাণ্ডা বাতাসও বয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।