ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বরূপকাঠিতে ৬ ডাকাত গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
স্বরূপকাঠিতে ৬ ডাকাত গ্রেফতার

পিরোজপুর: পিরোজপুরের স্বরূপকাঠিতে ডাকাতির ঘটনায় জড়িত ছয় ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোরে তাদের গ্রেফতার করা হয়। এর আগে, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে উপজেলার বালিহারী গ্রামে ব্যবসায়ী মিজানুর রহমানের বাড়িতে ওই ডাকাতির ঘটনা ঘটে।

 

গ্রেফতার ছয় ডাকাত হলেন- বরিশালের বানারীপাড়া উপজেলার বালিপাড়া গ্রামের (দলনেতা) বাদশা মিয়া (৪৫), একই উপজেলার কচুয়া গ্রামের লিটন (৪৪), স্বরূপকাঠির ডুবি গ্রামের ছাইদুল (৪০), পঞ্চবেকি গ্রামের ছান্টু মিয়া (৪০) এবং নরসিংদীর মাধবদী উপজেলার শাহজাহান (৬০), রাজবাড়ীর রামকান্তপুর এলাকার ইসমাইল হোসেন (৪৮)।

গৃহকর্তা মিজানুর বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার রাতে সাত/আটজনের মুখোশ পরা একদল ডাকাত তার ঘরের সামনের দরজা ভেঙে ভেতরে ঢুকে। এক পর্যায়ে ডাকাতরা তাকে বেঁধে রেখে দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে আলমারি ও শোকেস ভেঙে নগদ প্রায় এক লাখ টাকাসহ পাঁচ/ছয় ভরি স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে উপজেলার বহির্গমনের বিভিন্ন পয়েন্টে পুলিশ পাহারা বসিয়ে ছারছিনা ট্রলারঘাট এলাকা থেকে তিন ডাকাতকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী আরও তিন ডাকাতকে বরিশালের গড়িয়ারপাড় এলাকা ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।  

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) রাসেল সরোয়ার বাংলানিউজকে জানান, আটকরা আন্তঃজেলা ডাকাত দলের ছয় সদস্য। তাদের কাছ থেকে লুট করা ৪৮ হাজার ৫শ’ টাকা ও বেশ কিছু স্বর্ণালঙ্কার ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে।  

নেছারাবাদ (স্বরূপকাঠি)-কাউখালী সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রিয়াজ হোসেন এবং কর্মকর্তা ইনচার্জ কামরুজ্জামান তালুকদার বাংলানিউজকে জানান, গ্রেফতাররা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। দলটির অন্য সহযোগিদের গ্রেফতারের অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।