ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে সরকারি সেবা ‘৩৩৩’ কলসেন্টার চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
গোপালগঞ্জে সরকারি সেবা ‘৩৩৩’ কলসেন্টার চালু

গোপালগঞ্জ: জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থা বাস্তবায়নে গোপালগঞ্জে মাঠ পর্যায়ে সেবা দিতে ‘৩৩৩’ নম্বরের কলসেন্টার চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ৩৩৩-এর কলসেন্টা চালু উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ও জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএইড এবং ইউএনডিপি’র সহায়তায় পরিচালিত ‘এটুআই’ কর্তৃক জরুরি সেবা ৩৩৩-চালু করা হয়েছে।

জেলা প্রশাসক আরও বলেন, দেশের নাগরিকগণ-৩৩৩ ও প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে ফোন করে সরকারি সেবা প্রাপ্তর তথ্য, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সঙ্গে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণযুক্ত স্থান সমূহের তথ্য, বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য, ইসলামিক মাসআলা, নিরাপদ অভিবান সংক্রান্ত তথ্য, আবহাওয়ার তথ্য ও রেল সেবার তথ্য যেকোনো সময়ে জানাতে পারবেন। এ ছাড়াও এই কলসেন্টারে ফোন করে যে কেউ সরকারি কর্মকর্তাদের সঙ্গে কথা বলে বাল্যবিবাহ, মাদক, নারী নির্যাতনসহ যাবতীয় তথ্য জানাতে ও প্রতিকারের ব্যবস্থা নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) আব্দুলল্লাহ আল বাকী, সহকারী কমিশনার শেখ সালাউদ্দিন দিপু, রিপোর্টাস ফোরামের সাধারণ সম্পাদক এসএম নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।