ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেপালিদের পালাতে সহায়তা: দুই পুলিশ সদস্য বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
নেপালিদের পালাতে সহায়তা: দুই পুলিশ সদস্য বরখাস্ত

ঢাকা: রাজধানীর ক্লাবগুলোতে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে নেপাল নাগরিকদের পালাতে সহায়তা করার অভিযোগে দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি হেডকোয়ার্টারে ক্র্যাবের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

কমিশনার নাম উল্লেখ না করলেও সূত্র অনুযায়ী বরখাস্তকৃত পুলিশ সদস্যরা হলেন- রমনা থানার কনস্টেবল দীপঙ্কর চাকমা ও ডিএমপিতে কর্মরত এএসআই মিঠু।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, ঢাকায় ক্যাসিনো পরিচালনার ক্ষেত্রে যদি কোনো পুলিশ সদস্য লাভবান হওয়ার তথ্য ও অভিযোগ ওঠে তবে তদন্ত করা হবে। তদন্তে প্রমাণ হলে প্রচলিত বিধান অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ডিএমপি কমিশনারের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সারোয়ার, সাংগঠনিক সম্পাদক রাশেদ নিজাম প্রমুখ।

প্রসঙ্গত, সেগুনবাগিচার একটি বাসাতে ভাড়া থাকতেন ক্যাসিনো পরিচালনাকারী নেপালের ৯ নাগরিক। ওই ভবনের সিসিটিভি ফুটেজে দেখা যায়, ক্যাসিনোবিরোধী অভিযানের প্রথম দিন ১৮ সেপ্টেম্বর বুধবার রাত ১০টার পর তিনজন লোক ওয়াকিটকি হাতে বাসার প্রধান ফটক দিয়ে ভেতরে ঢোকেন। এরপর তারা লিফটে করে ভবনের একটি ফ্ল্যাটে যান।

সেখান থেকে তারা রাত সাড়ে ১১টার দিকে বেরিয়ে আসেন। তারা চলে যাওয়ার পর রাত পৌনে দুইটার দিকে নেপালিরা ব্যাগ-ব্যাগেজ নিয়ে বাসাটি ত্যাগ করেন।  

ওয়াকিটকি হাতে ওই ফ্ল্যাটে প্রবেশ করা তিন ব্যক্তির বিষয়ে তদন্ত চলছিলো বলে জানিয়েছে র‌্যাব ও পুলিশ।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
পিএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।