ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাস্তা সংস্কার না হওয়ায় অভিনব প্রতিবাদ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
রাস্তা সংস্কার না হওয়ায় অভিনব প্রতিবাদ! রাস্তার মাঝখানে ধান গাছ। ছবি: বাংলানিউজ

জামালপুর: জামালপুরের পুলিশ লাইনে যাওয়ার রাস্তায় চলছে ধানের আবাদ। দীর্ঘদিন রাস্তা সংস্কার না হওয়ায় স্থানীয়রা প্রতিবাদ জানাতে অভিনব এ পন্থা অবলম্বন করেছেন। 

জামালপুরের বেলটিয়া প্রধান সড়ক থেকে পুলিশ লাইনে যাওয়ার এক কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এখন যান চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে।

এই রাস্তা দিয়েই প্রতিদিন বিপুল সংখ্যক পুলিশ শহরের বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করতে যায়।

একটু বৃষ্টি হলেই রাস্তাটি দিয়ে রিকশা ও অটোরিকশা যাতায়াত করতে চায় না। কোনোমতে যদি যাতায়াত করতে রাজি হয় তো ভাড়া চায় দ্বিগুন, কখনো কখনো তিনগুণে দাঁড়ায়। এসব কারণে বেশিরভাগ পুলিশ সদস্যই দায়িত্ব পালন শেষে প্রধান সড়কে নেমে হেঁটে পুলিশ লাইনে যেতে বাধ্য হয়।

এ বিষয়ে পুলিশের কোনো সদস্য মন্তব্য করতে রাজি না হলেও নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য জানান, সারাদিন ডিউটি শেষে পুলিশ লাইনে ফেরার পথে এই রাস্তাটুকুতে চরম দুর্ভোগের শিকার হতে হয়। নিজের জুতা খুলে হাতে নিয়ে এক কিলোমিটার রাস্তা পারি দিতে দুই ঘণ্টা লেগে যায়। ডিউটির সময় যা কষ্ট তার চেয়ে দ্বিগুণ কষ্ট হয় এই রাস্তা পার হতে।  

পুলিশ লাইনের সাইনবোর্ড ও বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়া রাস্তা।  ছবি: বাংলানিউজস্থানীয় বাসিন্দারও একই কথা জানান। আবু তালেব, ইসমাইল, সোহেল রানা, মিকরাইল হোসেনসহ অনেকেই জানান, সারাদেশে যেখানে উন্নয়নের জোয়ার বইছে সেখানে জামালপুরের পৌরসভার মধ্যে থেকেও আমরা উন্নয়নের পরিবর্তে দুর্ভোগের জোয়ার পেয়েছি। তাই দ্রুত সময়ের মধ্যে এই রাস্তাটি সংস্কারের দাবি জানান তারা।

এ বিষয়ে স্থানীয় সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর দিবা ফারহানা বাংলানিউজকে জানান, এই রাস্তার কারণে সবাই আমাকে কটু কথা বলে। কিন্তু আমার কোনো সাধ্য নেই, ওই সব মেয়র সাহেবই করে থাকেন।

স্থানীয় জামালপুর পৌরসভার মেয়র মীর্জা সাখাওয়াতুল আলম মনি বাংলানিউজকে বলেন, রাস্তাটি সংস্কারের জন্য একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আগামী সপ্তাহেই ১১ কোটি টাকার একটি দরপত্র আহ্বান করা হবে।
এতদিন এই রাস্তার সংস্কার কেন করলেন না? প্রশ্ন করা হলে তিনি এড়িয়ে যান।    

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।