ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এনামুলের ৫ ভল্টে ৫ কোটি টাকা-৭৩০ ভরি স্বর্ণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এনামুলের ৫ ভল্টে ৫ কোটি টাকা-৭৩০ ভরি স্বর্ণ উদ্ধার করা বিপুল পরিমাণ টাকা, ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

ঢাকা: রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ সভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়ার পাঁচটি ভল্টই উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসব থেকে পাঁচ কোটি পাঁচ লাখ টাকা এবং ৭৩০ ভরি স্বর্ণ জব্দ করেছে সংস্থাটি। তবে কাউকে আটক করতে পারেনি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সুত্রাপুরের ৩১ বানিয়ানগর বাসায় র‌্যাব অভিযান চালিয়ে টাকা ভর্তি তিনটি ভল্ট পায়। সেখানে থেকে এক কোটি পাঁচ লাখ টাকা এবং ৭৩০ ভরি স্বর্ণ ও পাঁচটি অগ্নেয়াস্ত্র উদ্ধার করে।

বাকি দুটি ভল্টের মধ্যে একটির সন্ধান পাওয়া যায় তার নারিন্দার বাড়িতে। দ্রুত সেখানেও অভিযান চালায় র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক (এএসপি) মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, উদ্ধার করা পাঁচটি ভল্টে পাঁচ কোটি পাঁচ লাখ টাকা পাওয়া গেছে।

অভিযান শেষে রাজধানীর শরৎ গুপ্ত রোডের ২২/২ বাড়িতে পাওয়া পঞ্চম ভল্ট থেকে দুই কোটির বেশি টাকা জব্দ করা হয়েছে বলে জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল।
অভিযান শেষে সাংবাদিকদের ব্রিফ করেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল, বাংলানিউজতিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি রাজধানীর ইংলিশ রোড থেকে পাঁচটি ভল্ট ভাড়া নেন কে বা কারা। পরে তথ্য সংগ্রহ করে জানতে পারি, ভল্টগুলো রুপন ও এনামুল- এই দুই ভাই ভাড়া নিয়েছেন। ক্যাসিনোর লাভের টাকা এসব ভল্টে রাখা হয়েছে।

পরে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আজকের মতো অভিযান সমাপ্ত। কিন্তু আমাদের অভিযান অব্যাহত থাকবে।

** ‘অবৈধ অর্থ বাড়ির ভল্টে রাখতেন আ’লীগ নেতা এনামুল-রুপন’
** এনামুলের নারিন্দার বাড়ির ভল্টেও বিপুল অর্থ

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এমএমআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ