ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উজিরপুরে গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী-শাশুড়ি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
উজিরপুরে গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী-শাশুড়ি আটক

ব‌রিশাল: বরিশালের উজিরপুরে রিমা বেগম (২৪) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগে তার স্বামী ও শাশুড়িকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে র‌্যাব-৮ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরআগে সোমবার (২৩ সেপ্টেম্বর) দিনগত রাতে উজিরপুর উপজেলার শিবপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক দুইজন হলেন- নিহত রিমা বেগমের স্বামী উপজেলার শিবপুর এলাকার মান্নান বেপারীর ছেলে মিজান বেপারী (২৮) ও মান্নান বেপরীর স্ত্রী মোসা. আকলিমা বেগম (৫০)।  

রিমা বেগমের স্বজন ও মামলার বরাত দিয়ে র‌্যাব জানায়, সাত বছর আগে মিজান বেপারীর সঙ্গে রিমা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে মিজান বেপারী ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য রিমা বেগমকে প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। বছর দু’এক আগে মিজান বেপারী স্ত্রীর কাছে এক লাখ টাকা দাবি করলে মেয়ের সুখ শান্তির কথা চিন্তা করে সেই টাকা দেয় শশুর বাড়ির লোকজন। এরপর তাদের সংসার ভালোই চলছিলো। কিন্তু সম্প্রতি মিজান বেপারী তার পরিবারের কু-প্ররোচনায় মাছের ঘের ও মুরগির ফার্ম করার জন্য আরও ২ লাখ টাকা যৌতুক দাবি করে। কিন্তু রিমা বেগম টাকা এনে দিতে অস্বীকার করলে স্বামী ও শশুরবাড়ির লোকজন তার প্রতি নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়।

এরই ধারাবাহিকতায় গত ২১ সেপ্টেম্বর মিজান বেপারী স্ত্রী রিমা বেগমের সঙ্গে ঝগড়া বিবাদে লিপ্ত হয়। এর একপর্যায়ে ২২ সেপ্টেম্বর পূর্ব পরিকল্পিতভাবে রিমাকে মারধর ও শ্বাসরোধে হত্যা করে মরদেহ বাড়ির পাশের আম গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে।

এরপর এ ঘটনায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী-২০০৩) এর ১১(ক)/৩০ ধারায় উজিরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরবর্তীতে ভিকটিমের পরিবার আসামিদের আটকে র‌্যাবের সহায়তা কামনা করলে র‌্যাব-৮ বরিশাল এর একটি বিশেষ আভিযানিক দল উপজেলার শিবপুর এলাকায় অভিযান চালিয়ে মিজান বেপারী ও মোছা. আকলিমা বেগমকে আটক করে।

বাংলা‌দেশ সময়: ১৪০০ ঘণ্টা, সে‌প্টেম্বর ২৪, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।