ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপিওভুক্তির তালিকা চূড়ান্ত, অনুমোদনের অপেক্ষা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এমপিওভুক্তির তালিকা চূড়ান্ত, অনুমোদনের অপেক্ষা

ঢাকা: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির তালিকা চূড়ান্ত করে প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এছাড়াও প্রস্তাবিত শিক্ষা আইন চূড়ান্ত পর্যায়ে রয়েছে জানিয়ে শিক্ষা মন্ত্রণালয় বলছে, তা শিগগির মন্ত্রিসভায় উত্থাপন করা হবে।  

শিক্ষা প্রশাসনের কর্মকাণ্ডে গতিশীলতা নিয়ে একটি জাতীয় দৈনিকে সোমবার (২৩ সেপ্টেম্বর) সংবাদ প্রকাশের পর শিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, মন্ত্রণালয়ের সব কার্যক্রম যথাযথভাবে সম্পাদিত হচ্ছে। এ ক্ষেত্রে কোনো রকমের গতিহীনতা নেই।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত উপাচার্য থাকায় কার্যক্রম থেমে আছে বলে যা দাবি করা হয়েছে তা সত্য নয় দাবি করে বলা হয়েছে, যেসব বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত উপাচার্য রয়েছে তাদের পূর্ণ প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়েছে। তাছাড়া চট্টগ্রাম ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের ফাইল উর্ধতন কর্তৃপক্ষের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। খুব শিগগির এ দুই বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হবে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান ছাত্র আন্দোলন সম্পর্কে সামগ্রিক তত্থাদি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে অবহিত করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে চিঠি দিয়েছে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।