bangla news

মেজর-চিকিৎসক পরিচয়ে প্রতারণা, যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৩ ৮:৩১:২৯ পিএম
র‌্যাবের হাতে আটক প্রতারক সাইফুল ইসলাম, ছবি: বাংলানিউজ

র‌্যাবের হাতে আটক প্রতারক সাইফুল ইসলাম, ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: বরিশালে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে সাইফুল ইসলাম (২৫) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

আটক সাইফুল বানারীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের কুমারের পাড় এলাকার নুরুজ্জামান হাওলাদারের ছেলে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নগরের সিঅ্যান্ডবি রোড চৌমাথা লেক সংলগ্ন এলাকা থেকে তাকে আটক করা হয়। র‌্যাব-৮ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সাইফুল নিজেকে কখনও সেনাবাহিনীর মেজর ও আবার কখনও চিকিৎসক হিসেবে পরিচয় দিতেন। তার ব্যক্তিগত গাড়িতে সেনাবাহিনীর স্টিকার লাগিয়ে চলাফেরা করতেন। এভাবে তিনি বিভিন্ন লোকদের সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করতেন। এরই ধারাবাহিকতায় নগরের সিঅ্যান্ডবি রোড চৌমাথার স্থানীয় এক লোককে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার পদে চাকরি দেওয়ার নামে তার কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছেন। এছাড়া তিনি দীর্ঘ ২/৩ বছর ধরে সরল রোগী ও তাদের স্বজনদের ফাদে ফেলে টাকা আদায় করে আসছেন। 

আরও জানানো হয়, আটকের সময় উপস্থিত লোকজনের সামনে র‌্যাবের জিজ্ঞাসাবাদে সাইফুল সেনাবাহিনীর সদস্য নয় বলে নিজেই জানান।

এছাড়া তিনি বিভিন্ন লোকজনদের চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা আত্মসাৎ করেছেন। পাশাপাশি নিজেকে চিকিৎসক বলে সাধারণ লোকজনের সঙ্গে প্রতারণা করে বিভিন্ন সময়ে টাকা আত্মসাৎ করেন বলে তিনি স্বীকার করেছেন।

তার নামে কোতোয়ালি মডেল থানায় চাকরি দেওয়ার নামে টাকা আত্মাসাতের মামলা রয়েছে।  আটক সাইফুল গত বছরের ২৮ অক্টোবর চিকিৎসক পরিচয়ে রোগীর সেবা দিতে গিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন।

বাংলা‌দেশ সময়: ২০২৪ ঘণ্টা, সে‌প্টেম্বর ২৩, ২০১৯
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-23 20:31:29