ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সন্তানরা থাকতেও তিনদিন অনাহারে বৃদ্ধ বাবা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
সন্তানরা থাকতেও তিনদিন অনাহারে বৃদ্ধ বাবা!

নেত্রকোনা: শালি নেওয়াজ। বয়স শতকের ঘর ছুঁয়েছে। টানা তিনদিন এই বৃদ্ধের পেটে কোনো দানাপানি পড়েনি। ক্ষুধায় নিস্তেজ হয়ে পড়া জন্মদাতার প্রতি এতোটুকু মায়া বা মানবিকতা জন্ম নেয়নি সন্তান বা পুত্রবধূদের মনে।

অমানবিকতার এমন খবর শেষ পর্যন্ত পৌঁছায় উপজেলা প্রশাসনের কাছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নেত্রকোনার বারহাট্টার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন উপজেলার সাধুহাটি গ্রামের ওই বৃদ্ধের বাড়িতে খাবার নিয়ে হাজির হন।

এরপর ইউএনও নিজ হাতে অসহায় বৃদ্ধ শালি নেওয়াজের মুখে খাবার তুলে দেন।

ইউএনও বানিন বাংলানিউজকে বলেন, বিভিন্ন মাধ্যমে খবর পাই টানা তিনদিন ধরে সন্তানরা এই মানুষটিকে কোনো খাবার দিচ্ছেন না। না খেয়ে নিস্তেজ আর অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি।

তিনি বলেন, কিছু খাবারের ব্যবস্থা করে বৃদ্ধ শালি নেওয়াজের বাড়িতে যায়। এরপর তার মুখে খাবার তুলে দেই। এছাড়া বেশকিছু শুকনো খাবার শালি নেওয়াজের হাতে দেওয়া হয়েছে। অচিরেই বৃদ্ধ শালিকে একটি বয়স্ক ভাতা কার্ড করে দেওয়া হবে।

এ সময় ওই বৃদ্ধের সন্তান ও পুত্রবধূদের ক্ষমা প্রার্থনা করানো হয়। পাশাপাশি তাদের কাছে আইনি দিকগুলো তুলে ধরে ঠিকমতো বৃদ্ধ শালি নেওয়াজকে খাবার দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এ নির্দেশ অমান্য করলে প্রত্যেকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সন্তান ও পুত্রবধূদের জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ