bangla news

দখলকারীরা যতই শক্তিশালী হোক নদী মুক্ত করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৩ ৭:১৪:২৫ পিএম
মহানন্দা নদীর ওপর রাবার ড্যাম নির্মাণের স্থান পরিদর্শন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

মহানন্দা নদীর ওপর রাবার ড্যাম নির্মাণের স্থান পরিদর্শন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

চাঁপাইনবাবগঞ্জ: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, দখলকারীরা যতই শক্তিশালী হোক না কেন তাদের কাছ থেকে নদী মুক্ত করা হবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীর ওপর রাবার ড্যাম নির্মাণের স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কতিপয় ব্যবসায়ী নদী দখল করে আরাম আয়েশের জন্য বাড়ি বানাচ্ছে। উচ্ছেদ করতে গেলেই তারা আদালতের আশ্রয় নেয়। ফলে তাদের উচ্ছেদ করতে বিলম্ব হয়।যতই ছলনার আশ্রয় নিক না কেন তাদের উচ্ছেদ করে নদী দখল মুক্ত করতে এই সরকার বদ্ধ পরিকর। ইতোমধ্যেই সরকার দেশের বড় বড় সব নদীর পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে।

রাবার ড্যাম প্রসঙ্গে তিনি বলেন, শুষ্ক মৌসুমে মহানন্দা নদীতে পানি থাকে না। ফলে চাষাবাদ হয়না বললেই চলে। তাই এই এলাকার মানুষের কথা ভেবেই খুব শিগগিরই রাবার ড্যাম প্রকল্পের কাজ শুরু করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   চাঁপাইনবাবগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-23 19:14:25