ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভয় দেখিয়ে কলেজছাত্রদের মোবাইল-টাকা লুট, আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
ভয় দেখিয়ে কলেজছাত্রদের মোবাইল-টাকা লুট, আটক ৩

ব‌রিশাল: বরিশাল নগরের ইছাকাঠি এলাকার একটি মেসে বসবাসরত পলিটেকনিক কলেজের শিক্ষার্থীদের ভয় দেখিয়ে তাদের মোবাইল ও টাকা ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

ঘটনার পাঁচ ঘণ্টার মধ্যেই অভিযুক্তদের আটক করে ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করা হয় বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) মো. মোকতার হোসেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নগরের নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কে নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

সংবাদ সম্মেলনে মোকতার হোসেন বলেন, বরিশাল নগরের ২৯ নম্বর ওয়ার্ডের ইছাকাঠি এলাকার মৃধা বাড়ির সোহরাব মৃধার বাসার দ্বিতীয় তলায় মেস করে ইনফ্রা পলিটেকনিক্যাল ইনিস্টিটিউটের মেকানিক্যাল পঞ্চম সেমিস্টারের চার জন ছাত্র বসবাস করেন।

রোববার (২২ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে তারা রুমে বসে লুডু খেলছিল। রাত সাড়ে ৯টার দিকে অজ্ঞাত ৩-৪ জন যুবক তাদের রুমে প্রবেশ করে দরজা আটকে দেয়। পরে তাদের মারধর করে এবং ধারালো অস্ত্র (কাটার) দিয়ে খুন-জখমের হুমকি দিয়ে বিভিন্ন মডেলের পাঁচটি মোবাইল ফোন ও নগদ এক হাজার টাকা নিয়ে যায়।

এর কিছুক্ষণ পরেই ওই শিক্ষার্থীরা বিষয়টি এয়ারপোর্ট থানা পুলিশকে অবহিত করলে তারা ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনাস্থল পরিদর্শনকালে বাড়ির মালিক সোহরাব মৃধার ছেলে সালমান মৃধাকে (২১) প্রাথমিক সন্দেহের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসা হয়।

জিজ্ঞাসাবাদে সালমান মৃধার দেওয়া তথ্যানুযায়ী ওই রাতেই তাদের বাসার আরেক ভাড়াটিয়া পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার গিলাবাদ এলাকার কার্তিক দেবনাথের ছেলে পার্থ দেবনাথ অনিক (২১) এবং বরিশাল নগরের ৩০ নম্বর ওয়ার্ডের গনপাড়া এলাকার বাসিন্দা মো. হাফিজ খানের ছেলে মারুফ খানকে (২২) আটক করা হয়।

পরে মারুফ খানের দেওয়া তথ্যানুযায়ী ওই শিক্ষার্থীদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া পাঁচটি মোবাইল ফোন ও নগদ এক হাজার টাকা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে উপ-কমিশনার আরও বলেন, অভিযোগ জানার পাঁচ ঘণ্টার মধ্যেই ঘটনার রহস্য উদঘাটন ও মূল হোতাদের আইনের আওতায় আনা হয়েছে। তবে এ ঘটনার সঙ্গে আরও দুইজন সম্পৃক্ত থাকার খবর রয়েছে, যাদের আটক করতে অভিযান চলছে।

পাশাপাশি এ ঘটনায় ইনফ্রা পলিটেকনিক্যাল ইনিস্টিটিউটের মেকানিক্যাল পঞ্চম সেমিস্টারের ছাত্র মো. রেদওয়ানা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আব্বাস উদ্দিন, সহকারী পুলিশ কমিশনার (এয়ারপোর্ট) নাসরিন জাহান, এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ বিন আলম, ওসি (তদন্ত) এইচএম আবদুর রহমান মুকুল, সেকেন্ড অফিসার এসআই অরবিন্দ বিশ্বাস ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মাউনুল হোসেন উপস্থিত ছিলেন।

বাংলা‌দেশ সময়: ১৬২১ ঘণ্টা, সে‌প্টেম্বর ২৩, ২০১৯
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।