ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগেই ক্লাবে ক্যাসিনো বন্ধের আহ্বান জানিয়েছিলাম: খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
আগেই ক্লাবে ক্যাসিনো বন্ধের আহ্বান জানিয়েছিলাম: খোকন মেয়র খোকন/ছবি: বাদল

ঢাকা: রাজধানীর বিভিন্ন ক্লাবে ক্যাসিনো ‘কালচার’ বন্ধে ক্লাবগুলোর প্রতি আহ্বান জানিয়েছিলেন বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাইদ খোকন। ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও মন্ত্রণালয়ে জানিয়েছিলেন বলেও দাবি খোকনের।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ডিএসসিসি নগর ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রশ্নের জবাবে একথা বলেন সাইদ খোকন।

এসময় ক্যাসিনো বিষয়ক অভিযান নিয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় চলমান শুদ্ধি অভিযানকে আমি সাধুবাদ জানাই।

এই অভিযানের সফল পরিসমাপ্তি ঘটবে বলে আশা করি। রমজান মাসে মদ, জুয়া খেলা- এসব অনৈতিক কার্যকলাপ পরিচালনা থেকে বিরত থাকার জন্য আমি ক্লাবগুলির প্রতি আহ্বান জানিয়েছিলাম এবং এ বিষয়ে প্রচারণা চালাই কিন্তু কোনো কাজ হয়নি। এবার কাজ হয়েছে।

ক্যাসিনো ব্যবসার সঙ্গে ডিএসসিসি ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর একে এম মমিনুল হক সাঈদের নাম আসা নিয়ে জানতে চাইলে সাইদ খোকন বলেন, ওই কাউন্সিলরের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দুই মাস আগেও চিঠি পাঠিয়েছিলাম, কিন্তু এর কোন অগ্রগতি দেখতে পাইনি।

এর আগে এদিন সকালে স্বামী পরিত্যক্তা শেফালী বেগমকে ডিএসসিসিতে চাকরির ব্যবস্থা করে দেন মেয়র সাইদ খোকন। মেয়র নিজেই শেফালী বেগমের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন।

মেয়র কার্যালয় সূত্রে জানা যায়, দুই সন্তান নিয়ে ফুটপাতে রাত যাপনকারী অসহায় শেফালী বেগমকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি মেয়রের গোচরে আসলে সিটি করপোরেশনে তাকে চাকরির আশ্বাস দেন। সেই হিসেবে করপোরেশনে মাস্টার রোলে চাকরি দেওয়া হয় শেফালীকে।    

এসময় আবেগ আপ্লুত শেফালী বেগম দুই সন্তান নিয়ে বেঁচে থাকার অবলম্বনে সহায়তার জন্য মেয়র সাঈদ খোকনের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad